নাটোরে কৃষকলীগের শোকসভায় আ.লীগের হামলা ও ভাঙচুর

নিজস্ব প্রতিবেদক, নাটোর:
কৃষকলীগের কেন্দ্রীয় নেতার জাতীয় শোক  দিবসের সভা চলাকালিন স্থানীয়   আওয়ামী   লীগের   নেতা-কর্মীরা হামলা চালিয়ে সভামঞ্চে ব্যাপক ভাঙচুর চালিয়েছে।
উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনাও ঘটেছে। আজ বৃহষ্পতিবার সন্ধায় নাটোরের লালপুর   উপজেলার লালিরপাড় মোড়ে এ ঘটনা ঘটে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।
এলাকাবাসী সূত্রে জানা যায়, বৃহষ্পতিবার বিকেল সাড়ে পাঁচটায় লালপুরের লালিরপাড় মোড়ে জাতীয়   শোক দিবস উপলক্ষে স্থানীয় আওয়ামী লীগের একটি অংশের উদ্যোগে শোকসভা শুরু হয়। সভায়   কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও নাটোর-১ আসনে দলীয় মনোনয়ন প্রত্যাশী আতিকুল হক, পুরাতন ঈশ্বরদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আমিনুল ইসলামসহ পাঁচশতাধিক নেতা কর্মী উপস্থিত ছিলেন। এ সময় ৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক কামরুল ইসলাম বক্তব্য দিতে শুরু করলে ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সেলিম রেজা ও সাংগঠনিক সম্পাদক স্বপন হোসেনের নেতৃত্বে অস্ত্রশস্ত্র নিয়ে ১০ থেকে ১৫ জন যুবক সেখানে হটাৎ উপস্থিত হয়ে সভার মঞ্চ ও চেয়ার ভাঙতে শুরু করে।
সভার আয়োজকরা প্রতিরোধ করতে গেলে উভয় পক্ষের মধ্যে ধাক্কাধাক্কি ও ধাওয়া পাল্টা ধাওয়ার   ঘটনা ঘটে। খবর পেয়ে লালপুর থানার পুলিসেখানে গেলে হামলা কারীরা পালিয়ে যায়।
কৃষকলীগ নেতা আতিকুল হক বলেন, তিনিসহ এখানকার দুই গ্রামের সর্বস্তরের লোকজন শোকসভার   আয়োজন করেছিলাম। কিন্তু তিনি সংসদ নির্বাচনের প্রার্থীতা ঘোষণার অপরাধে বর্তমান সাংসদের   সমর্থিত কিছু   তথাকথিত নেতাকর্মী শোকসভায় ,হামলা চালিয়েছে।
তাঁরা বলেছে, উপজেলা আওয়ামী লীগের অনুমতিছাড়া নাকি সভা করা যাবে না। তিনি এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। তবে পুরাতন ঈশ্বরদী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেলিম রেজা হামলা ও ভাঙচুরের অভিযোগ অস্বীকার করেছেন।
তিনি বলেন, দলের পরিচয়ে অনুষ্ঠান করতে হলে অবশ্যই উপজেলা আওয়ামী লীগকে জানিয়ে সভা করতে হবে। তা না করে কৃষকলীগের একজন নেতা নিজ উদ্যোগে সেখানে সভা কর ছিলেন। আমরা শুধু এর প্রতিবাদ জানিয়েছি।
লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু ওবায়েদ জানান, বিশৃংক্ষলার খবর পেয়ে লালিরপাড়ে পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি শান্ত আছে। কোন পক্ষই থানায় অভিযোগ দেননি। অভিযোগ পেলে তদন্ত করেব্যবস্থা নেওয়া হবে।
স/অ