নাটোরে করোনা ও উপসর্গে ৬ জনের মৃত্যু, শনাক্ত ১৩১ জন

সংক্রমণের হার ২৪ ঘণ্টার ব্যবধানে ১৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪৩ দশমিক ৯৫ শতাংশে। গত ২৪ ঘণ্টায় ২৯৮ জনের নমুনা পরীক্ষা করে ১৩১ জন করোনা শনাক্ত হন। নতুন রোগীসহ ১ হাজার ৬৬৩ জন বাড়িতে থেকে চিকিৎসা নিচ্ছেন। মোট সংক্রমণ হয়েছে ৩ হাজার ৩০২ জনের।

সদর হাসপাতালের সহকারী পরিচালক পরিতোষ কুমার রায় জানান, সদর হাসপাতালের ৫০ শয্যার করোনা ইউনিটে রোগী ভর্তি রয়েছেন ৭০ জন। পরিস্থিতিকে উদ্বেগজনক বলে তিনি জানান, রোগীর সংখ্যা বাড়তে থাকায় সীমিত জনবল ও অবকাঠামো দিয়ে সেবা নিশ্চিত করা দুরূহ হয়ে পড়ছে। প্রায় সব রোগীর অক্সিজেন প্রয়োজন হচ্ছে। এ অবস্থায় সবাইকে নিজ দায়িত্বে নিজ নিজ বাড়িতে অবস্থান করতে হবে। তবেই সংক্রমণ থেকে রক্ষা পাওয়া যাবে।

এদিকে নাটোর ও সিংড়া পৌরসভায় তৃতীয় দফায় কঠোর বিধিনিষেধ চলছে। এ ছাড়া জেলার অপর ছয়টি পৌর এলাকায় গত বুধবার থেকে জারি করা কঠোর বিধিনিষেধ চলছে।

এদিকে জেলার গুরুদাসপুর, গোপালপুর, বড়াইগ্রাম, বনপাড়া, বাগাতিপাড়া ও নলডাঙ্গা পৌর এলাকায় লকডাউনের প্রথম দফার পঞ্চম দিন চলছে।

পুলিশ সুপার লিটন কুমার সাহা বলেন, ‘স্থানীয়ভাবে লকডাউন বাস্তবায়নের জন্য কঠোর অবস্থানে আছি। পুলিশ সদস্যরা শহরে মানুষের চলাফেরা নিয়ন্ত্রণে ব্যস্ত আছে।’

প্রথম আলো