নাটোরে এক বীর মুক্তিযোদ্ধার ৪২ হাত লম্বা নৌকা

নিজস্ব প্রতিবেদক:
আগামী ৩০ তারিখের একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সারাদেশের ন্যায় নাটোরেও বইছে নির্বাচনী আমেজ। নির্বাচনী আমেজে এখন মাতোয়ারা দলের নেতাকর্মী, সমর্থক থেকে শুরু করে সাধারণ
ভোটার। নিজ দলকে সমর্থন ও অনুপ্রেরণা দিতে সমর্থকরা কত কিছুই না করছেন।

দলীয় প্রতীককে বিভিন্ন আকৃতির রুপ দিয়ে দলকে উৎসাহ, অনুপ্রেরণা দিতে কার্পন্য করছেন না সৃষ্টিশীল সমর্থকরা। পকেটের টাকা খরচ করে ব্যক্তিগত উদ্যোগে বাঁশ, কাঠ দিয়ে ছোট বড়, হরেক রকম সাইজের নৌকা প্রতীক বানাচ্ছেন। যেগুলো শোভা ছাড়চ্ছে বাজার, ঘাট, বাড়ীর ছাড়, রাস্তার মোড়, নির্বাচনী ক্যাম্প থেকে শুরু করে বিভিন্ন স্থানে।

নিজ পকেটের টাকা খরচ করে মজুরী খাটিয়ে নৌকা প্রতীক তৈরী করা এমনই একজন নৌকার সমর্থক হলেন মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন মাষ্টার। নাটোর সদর উপজেলার দরাপপুর গ্রামে বাড়ী তার।

আওয়ামীলীগের একজন একনিষ্ঠ সমর্থক হিসেবে নৌকাকে ভালবেসে দলকে আগামী জাতীয় সংসদ নির্বাচনে জয়ী করতে প্রিয় দলকে অনুপ্রেরণা, উৎসাহ যোগাতেই তিনি ব্যক্তি উদ্যোগে তৈরী করেছেন
প্রায় ৪২ হাত লম্বা বাশের নৌকা প্রতীক।

জেলার মধ্যে এটিই সবচেয়ে বড় নৌকা প্রতীক। বাঁশ ও কাপড়ের এই নৌকা প্রতীক বর্তমানে শোভা ছড়াচ্ছে স্থানীয় দরাপপুর বাজারে। বাজারটির তিনমাথা মোড়ে এই নৌকা টাঙ্গানো রয়েছে। দরাপপুর বাজারে গেলেই সবার নজরে পড়ছে সদ্য প্রস্তুতকৃত এই নৌকা প্রতিক।

মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন মাষ্টারের এহেন কার্যে আওয়ামীলীগ নেতাকর্মী, সমর্থক থেকে শুরু করে সাধারণ ভোটাররা তাকে সাধুবাদ জানিয়েছেন। কোন স্বার্থ হাসিলের জন্য নয়, বরং বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়েই দলকে ভালোবেসেই নৌকার প্রতীক বানিয়ে বাজারে টাঙ্গিয়েছি বলে জানান মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন মাষ্টার।

স/অ