নাটোরে আ.লীগ নেতাদের কবজায় পৌরসভার দুম্বার মাংস

নিজস্ব প্রতিবেদক,নাটোর:
নাটোর পৌরসভার বরাদ্দকৃত ১৮ কার্টুন দুম্বার মাংস পৌর মেয়রের কাছে হস্তান্তর না করে তা পৌর আওয়ামী লীগ নিজের কবজায় বলে অভিযোগ করেছেন নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী। এ নিয়ে স্থানীয় প্রশাসনও বিড়ম্বনায় পড়েছেন। বুধবার  এ ঘটনা ঘটে।
নাটোর পৌরসভা সূত্রে জানা যায়, জেলা প্রশাসনের পক্ষ থেকে সৌদি আরব থেকে আসা দুম্বার মাংস বিতরণের যে তালিকা তৈরি করা হয় তাতে নাটোর পৌরসভাকে ১৮ কার্টুন বরাদ্দ দেওয়া হয়। বরাদ্দ করা মাংস হস্তান্তরের সময় পৌর মেয়রকে না দিয়ে সমূদয়মাংস পৌর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ফরহাদ হোসেনকে দিয়ে দেওয়া হয়। তিনি পৌর আওয়ামী লীগের পক্ষে ওই মাংস গ্রহণ করেন। ফরহাদ হোসেন পৌর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক।
এ সময় নাটোরসদর উপজেলা নির্বাহী কর্মকর্তার দায়িত্বে ছিলেন নলডাঙ্গা উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা রেজা হাসান ও প্রকল্পবাস্তবায়ন কর্মকর্তা আয়শা সিদ্দিকা। পরে পৌর মেয়র উমাচৌধুরী অনেক চেষ্টা করেও ওই মাংস ফিরে পাননি।
মেয়র উমা চৌধুরী সিল্কসিটি নিউজকে বলেন,তাঁর পৌরসভার জন্য বরাদ্দ করা ১৮ কার্টুন মাংস পৌর আওয়ামী লীগ কবজা করে নিয়েছে। জেলা আওয়ামী লীগের কয়েকজন নেতার ইন্ধনে স্থানীয় প্রশাসন এ ঘটনা মেনে নিয়েছেন। তিনি এ ঘটনার সুষ্ঠবিচার দাবি করেন।
নাটোর পৌর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ফরহাদ হোসেন সিল্কসিটি নিউজকে বলেন,আমাকে প্রথমে পৌর কাউন্সিলর হিসাবে দুম্মার মাংস গ্রহণকরতে বলেছিলেন ইউএনও ও পিআইও। আমি তা গ্রহণ করতে অস্বীকার করে বলেছিলাম মেয়রকে দেওয়ার জন্য। পরে জেলা আওয়ামী লীগের কিছু নেতার পরামর্শে ওই মাংস   দলীয়ভাবে বিতরণের জন্য আমাকে দায়িত্ব দেওয়া হয়।
এ ব্যাপারে উপজেলা নির্বাহি কর্মকর্তা রেজা হাসান সিল্কসিটি নিউজকে বলেন, দুম্বার মাংস বিতরণের সুনির্দৃষ্ট কোন নীতিমালা তিনি পাননি। তাই যাদের মাধ্যমে মাংসগুলো অসহায় দরিদ্রদের মাঝেপৌঁছানো যায় তাদের হাতে হস্তান্তর করেছেন। আরও কিছু মাংস আছে এগুলো সাংসদ নিজে বিতরণ করবেন। নাটোর পৌর মেয়রকে নাদিয়ে কেন দলীয় লোককে মাংস দিয়ে দেওয়া হয়েছে জানতে চাইলে এ ব্যাপারে তিনি পরিস্কার করে কিছু বলতে পারেননি।
স/শ