নাটক শেষে আজ থেকেই অনুশীলনে মেসি?

লিওনেল মেসির দলবদল নিয়ে টানা ১০ দিন বেশ নাটক হয়েছে। দফায় দফায় বার্সা কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকের পর তিনি আরেক মৌসুম কাতালান ক্লাবটিতে থেকে যাওয়ার ঘোষণা দিয়েছেন। সব বিতর্কের অবসান ঘটিয়ে আজ সোমবার থেকেই হয়তো বার্সেলোনার অনুশীলনে নামতে চলেছেন আর্জেন্টাইন তারকা। দলবদলের সম্ভাবনা দূরে রেখে তিনি আপাতত মনোনিবেশ করছেন আগামী মৌসুমে ফের লা লিগা জয়ের জন্য।

দীর্ঘ টানাপড়েনের পর গত শুক্রবার মেসি জানান, এই মৌসুমে তিনি বার্সেলোনা ছাড়ছেন না। ক্লাবের সঙ্গে আইনি লড়াইয়েও যাবেন না। তিনি বলেন, ‘বার্সেলোনার বিরুদ্ধে আদালতে যাওয়া আমার পক্ষে সম্ভব নয়। এটা আমার শৈশবের ক্লাব। এই ক্লাবকে আমি ভালোবাসি।’ তবে ক্লাব না ছাড়লেও বার্সেলোনার প্রশাসকদের নিয়ে ক্ষোভ গোপন করেননি মেসি। তার বিরুদ্ধে বার্তামেউয়ের প্রশাসন যত মিথ্যাচার করেছে, সেসবের প্রতিবাদ করেছেন।

স্প্যানিশ সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, আজ মেসির করোনা পরীক্ষা করানো হবে। সেই পরীক্ষার রিপোর্ট নেগেটিভ আসলেই প্রাক-মৌসুম অনুশীলনে নেমে পড়বেন এল এম টেন। সে ক্ষেত্রে নতুন ম্যানেজার নেদারল্যান্ডস ও বার্সেলোনার সাবেক তারকা রোনাল্ড কোমানের তত্ত্বাবধানে তাকে প্রথমবার অনুশীলন করতে দেখা যাবে। যদিও বার্সার নতুন এই ম্যানেজারকে একেবারেই পছন্দ করেন না ফুটবল জাদুকর মেসি। তাই মেসির সঙ্গে কোমানের সম্পর্ক কেমন থাকবে, তা নিয়েও সমর্থকেদের মধ্যে তৈরি হয়েছে আশঙ্কা।

 

সূত্রঃ কালের কণ্ঠ