নাচোলে ৩বছর পর ১০টাকা কেজির চালের কার্ড ফেরত পেলেন রুবেদা

নিজস্ব প্রতিবেদক চাঁপাইনবাবগঞ্জ ও নাচোল প্রতিনিধিঃ


৩বছর পর খাদ্যবান্ধব কর্মসূচির ১০টাকা কেজি দরের চাউলের কার্ডটি ফেরত পেয়েছেন চাঁপাইনবাবগঞ্জ জেলার নাচোল উপজেলার রুবেদা বেগম।

জানা গেছে, নাচোল উপজেলার কসবা ইউপির কাজলা গ্রামের সাগর আলীর স্ত্রী রুবেদা বেগমের নামে ২০১৭সালে খাদ্যবান্ধব কর্মসূচির কার্ড ইস্যু হয়। রুবেদা বেগমের কার্ড নং ১১৮। কসবা ইউনিয়নের ডিলার ইমরান আলীর বিক্রয় পয়েন্ট গোলাবাড়ী এলাকায়।

রুবেদা বেগমের অভিযোগ, কসবা ইউনিয়নের ১নং ওয়ার্ডেরর মেম্বার ফজলুর রহমান, স্থানীয় নেতা ও ডিলারের যোগসাজসে তার কার্ডটি অন্য লোক ব্যবহার করে বিগত ৩বছর যাবত চাউল উত্তোলন করে আসছিলো। সম্প্রতি বিষয়টি স্থানীয় সাংবাদিকরা জানতে পেরে খাদ্য কর্মকর্তাকে অবহিত করেন। পরে রুবেদার স্বামী সাগর আলী বিষয়টি জানতে পেরে উপজেলা খাদ্য কর্মকর্তার নিকট মৌখিক অভিযোগ করেন। পরিপ্রেক্ষিতে উপজেলা খাদ্যকর্মকর্তা তদন্তশেষে পূর্বের কার্ডটি বাতিল করে রুবেদা বেগমের নামে গত ১৫জুন নতুন কার্ড ইস্যু করেন।

এদিকে অসহায় রুবেদা বেগমের কার্ড অন্যজন এতদিন ব্যবহার করে চাউল উত্তোলণ করার বিষয়ে ডিলার ইমরান আলী বলেন, কার্ডধারীরা অনেকেই আসেন না। তারা বাহকের মাধ্যমে চাউল উত্তোলন করে থাকে। রুবেদা বেগমের কার্ডে কে চাউল উত্তোলন করেছে তা তিনি বলতে পারবেন না।

এদিকে কসবা ইউনিয়নের ১নং ওয়ার্ডের মেম্বার ফজলুর রহমান জানান, রুবেদা বেগমের নামে কার্ড ইস্যু হয়েছে। তবে ওই কার্ডে কে চাউল উত্তোলন করেছে তা তিনি জানেন না।

তবে ভুক্তভোগী রুবেদা বেগম ও তার স্বামী সাগর আলীর অভিযোগ, একটি প্রতারক চক্রের যোগসাজসেই ১১৮নং কার্ডের চাউল বিগত ৩বছর যাবত আত্মসাৎ করা হয়েছে।

স/অ