নদী ভাঙনের স্থায়ী সমাধান চেয়ে সোশ্যাল মিডিয়ায় আন্দোলন

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী বাঘা উপজেলা ৭নং চকরাজাপুর ইউনিয়ন গত এক যুগ এর ও বেশি সময় ধরে নদী ভাঙনের কবলে। এই নদী ভাঙন থেকে চকরাজাপুর ইউনিয়ন বাসী রক্ষা পাচ্ছেন না। চকরাজাপুর হাইস্কুল,বাজার সহ চারটা প্রাথমিক বিদ্যালয় গত ৮ বছরে দুইবার নদী ভাঙনের শিকার হয়েছে এবং আবারও ভাঙনের কবলে।

এই নদী ভাঙনের হাত থেকে এলাকাবাসী রক্ষা পেতে চায় এবং স্থায়ী ভাবে বসবাস করতে চায়,সেই জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রতি অনুরোধ জানিয়েছে এলাকাবাসী।  চকরাজাপুর এলাকার কিছু সংখ্যক তরুণ নদী ভাঙনের স্থায়ী সমাধান চেয়ে সোস্যাল মিডিয়ায় আন্দোলন করে যাচ্ছে।

তাদের মধ্যে থেকে এস কে রাসেল মাহমুদ নামের একজন বলেন, আমরা দীর্ঘ দিন যাবত নদী ভাঙনের শিকার। আমরা কেউ কেউ গত ৮ বছরে তিন থেকে চার বার বসতবাড়ি নদী ভাঙনের কবলে পরেছি। আমাদের এলাকায় আম,পিঁয়ারা,বড়ই,কলা এবং ব্যাপক সবজির আবাদ হয়। যা বাঘা উপজেলা সহ রাজশাহী জেলার চাহিদা মিটিয়ে ঢাকায় রপ্তানি হয়ে থাকে।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আপনাদের মাধ্যমে অনুরোধ করবো আমাদের মাননীয় প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম স্যারের মাধ্যমে যেনো এর একটা স্থায়ী সমাধান করেন দেন। আমাদের আর কোনো চাওয়া নাই, নদী রক্ষা বাঁধ চাই। আমরা এলাকাবাসী স্থায়ী ভাবে বসবাস করতে চাই।

স/এআর