নগরীর ৪ থানায় ৩৫টি বিটে পুলিশিং কমিটি

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী মহানগরীর ৪টি থানা এলাকায় ৩৫টি বিটে পুলিশিং কমিটিতে বিভক্ত করা হবে। প্রতিটি বিটে ২ থেকে ৩ জন পুলিশ অফিসার সার্বক্ষণিক বিট পুলিশিং কার্যক্রম পরিচালনার জন্য নিয়োজিত করা হয়েছে। কমিউনিটি পুলিশিং নেতৃবৃন্দকে আরএমপি পুলিশের সঙ্গে একযোগে আইন-শৃংখলা নিয়ন্ত্রণে কাজ করবে।

আজ শনিবার পুলিশিং কমিটি নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় সভায় সভাপতির বক্তব্য রাজশাহী মেট্রোপলিটন পুলিশ লাইন্সে পুলিশ কমিশনার (বিপিএম) মো. শফিকুল ইসলাম এসব কথা বলেন।

পরে বিকেলে নগর পুলিশের মূখপাত্র ও রাজপাড়া থানা জোনের সহকারি পুলিশ কমিশনার ইফতেখায়ের আলমের পাঠানো এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, রাজশাহী মহানগরীতে কমিউনিটি পুলিশিং এর কার্যক্রমকে আরো গতিশীল ও কার্যকর করার বিষয়ে আলোচনা হয়।

অপরাধ দমন ও আইন-শৃংখলা রক্ষার্থে কমিউিনিটি পুলিশিং এর ভূমিকা নিয়ে আলোচনা করা হয়। বিভিন্ন ছোট ছোট সামাজিক সমস্যা নিষ্পত্তিতে কমিউনিটি পুলিশিং গুরুত্বপূর্র্ণ ভূমিকা পালন করে। উক্ত সভায় কমিউনিটি পুলিশিং কমিটির নেতৃবৃন্দ কমিউনিটি পুলিশিং কার্যক্রমকে বেগবান করার ব্যাপারে বিভিন্ন পরামর্শ প্রদান করেন। এছাড়া বিট পুলিশিং কার্যক্রম নিয়ে আলোচনা হয়।
এ সময় পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাগণসহ কমিউিনিটি পুলিশিং এর থানা ও ওয়ার্ড পর্যায়ের সভাপতি ও সেক্রেটারীগণ উপস্থিত ছিলেন।

স/মি