নগরীর ক্লিনিক থেকে চুরি হওয়া নবজাতক ৮দিন পর উদ্ধার: নারী গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী নগরীর নওদাপাড়া এলাকায় অবস্থিত নগর মাতৃ সদন আরবান প্রাইমারী হেলথ কেয়ার থেকে অভিনব কায়দায় চুরি হওয়া নবজাতকটি উদ্ধার করেছে পুলিশ। ঘটনার ৮দিন পরে আজ শুক্রবার দুপুরে নগরীর টিকাপাড়া বাসার রোড এলাকায় অবস্থিত ‘সপ্তষি’ নামের ৫০৭ নম্বর বাড়ি থেকে ওই নবজাতকটিকে উদ্ধার করা হয়।

এসময় ঘটনার সঙ্গে জড়িত শাহীন আক্তার শুভ্রা নামের এক নারীকে আটক করেছে পুলিশ। শাহীন আক্তার শুভ্রা একই এলাকার আক্তারুজ্জামনের স্ত্রী। দুপুর দেড়টার দিকে নগরীর টিকাপাড়া বাসার রোড এলাকার ওই বাড়ি থেকে নবজাতকটিকে উদ্ধার করে হয়।

  • প্রত্যক্ষদর্শীরা জানায়, দুপুর সাড়ে ১২টার দিকে নগরীর টিকাপাড়া বাসার রোডের ওই বাড়িটি ঘিরে ফেলে পুলিশ। পরে কয়েকজন নারী পুলিশ সদস্যকেও নিয়ে যাওয়া হয়। পরে বাড়ির ভিতরে  থেকে নবজাতকটিকে উদ্ধার করা হয়। এসময় এক নারীকেও গ্রেপ্তার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন নগরীর শাহমখদুম থানার ওসি জিল্লুর রহমনা।

এ বিষয়ে মতিহার থানা জোনের এসি শুশান্ত কুমার রায় জানায়, আমারা প্রাথমিক ভাবে ধারণা করছি যাকে আটক করা হয়েছে। তিনি শিশুটিকে চুরি করেছেন। শিশুটিকে উদ্ধার করা হয়েছে। ডিএনএ পরীক্ষার জন্য নিয়ে যাওয়া হয়েছে।

চুরি হওয়া শিশুর নানা মুক্তার হোসেন সিল্কসিটিনিউজকে জানায়, আমি বাচ্চা চিনতে পেড়েছি, আরা নাতি সে। ও মাকে হাসপাতাল থেকে নিয়ে আনতে যাওয়া হয়েছে। পুলিশ শিশু ও সেই মেয়েটিকে আটক করে নিয়ে গেছে।

প্রসঙ্গত, গতকাল বৃহস্পতিবার সেই নারীর ছবিসহ সিল্কসিটিনিউজে একটি নিউজ প্রকাশিত হয়। গত ১৯ জানুয়ারি বিকেল তিনটার দিকে নগরীর নওদাপাড়া এলাকায় অবস্থিত নগর মাতৃ সদন আরবান প্রাইমারী হেলথ কেয়ারে একটি ছেলে সন্তান জন্ম দেন রাজশাহীর পবা উপজেলার চরশ্যামপুর এলাকার দিনমজুর নাসির উদ্দিনের স্ত্রী মুক্তি খাতুন।

এরপর ওইদিন রাত সাড়ে নয়টার দিকে একজন নারী প্রতারক মুক্তির নবজাতকটিকে কৌশলে চুরি করে নিয়ে যায়। পুলিশ এ ঘটনায় সহযোগিতা করার অপরাধে তোহুরা খাতুন নামের এক নারীকে গ্রেপ্তার করে।

 

স/আ