নগরীর উন্নয়নে সওজ,পাউবো ও রেল কর্মকর্তাদের সাথে মেয়রের মতবিনিময়

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহী মহানগরীর উন্নয়ন কার্যক্রম নিয়ে সড়ক ও জনপদ বিভাগ (সওজ), পানি উন্নয়ন বিভাগ (পাউবো) ও বাংলাদেশ রেলওয়ে উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেছেন সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

সোমবার (১১ ফেব্রুয়ারি) বেলা ১১টায় নগরভবনে সরিৎ দপ্ত গুপ্ত সভাকক্ষে রাজশাহী সিটি কর্পোরেশন আয়োজিত সভায় রাজশাহী উন্নয়নে সরকারি এসব প্রতিষ্ঠানগুলোর সহযোগিতা কামনা করেন মেয়র। এ সময় প্রতিষ্ঠানগুলোর উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ সার্বিক সহযোগিতা করার প্রত্যয় ব্যক্ত করেন।

সভার সভাপতিত্ব করেন মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। এ সময় মেয়র বলেন, সরকারের উন্নয়ন সহযোগী প্রতিষ্ঠানগুলো এবং সিটি কর্পোরেশন একে অপরকে সহযোগিতার মাধ্যমে উন্নয়ন কার্যক্রম এগিয়ে নিয়ে যেতে চাই। সমন্বিতভাবে কাজ করলে সকলে উপকৃত হবে। সবাই মিলে আমরা রাজশাহীকে পরবর্তী প্রজন্মের জন্য সুন্দর, বসবাসযোগ্য শহর হিসেবে গড়ে তুলতে চাই। এজন্য সবার সহযোগিতা কামনা করছি।

সভায় শহীদ এএইচএম কামারুজ্জামান চত্বর থেকে বিমানবন্দর সড়ক ৬ লেনে উন্নতিকরণ, তালাইমারি থেকে কাটাখালির রাস্তা ৬ লেনে উন্নতিকরণ, রাজশাহী কলেজ থেকে ফায়ার সার্ভিস মোড় পর্যন্ত রাস্তার উন্নতিকরণ, ফুটপাত, জেব্রক্রসিং, শহর ও অফিস সবুজায়ন, রাজশাহী-কলকাতা ট্রেন সার্ভিস চালু, রাজশাহী-কক্সবাজার ট্রেন সার্ভিস চালু, রাজশাহী-আব্দুলপুর ডুয়েল গেজ রেললাইন স্থাপন, পদ্মা নদীপাড়ের উন্নয়ন ও রাস্তার প্রশস্তকরণসহ আরো বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।

মতবিনিময় সভায় রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, প্যানেল মেয়র-২ ও ১নং ওয়ার্ড কাউন্সিলর রজব আলী, ২৮নং ওয়ার্ড কাউন্সিলর আশরাফুল হাসান বাচ্চু, ৩ নং ওয়ার্ড কাউন্সিলর কামাল হোসেন, ৭নং ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমান, সচিব রেজাউল করিম, প্রধান রাজস্ব কর্মকর্তা শাহানা আখতার জাহান, বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চলের জিএম খোন্দকার শহিদ, প্রধান নির্বাহী কর্মকর্তা ড. আব্দুল মান্নান, অতিরিক্ত প্রধান প্রকৌশলী আসাদুল হক, সড়ক ও জনপথ রাজশাহীর অতিরিক্ত প্রধান প্রকৌশলী হাবিবুর রহমান, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মাছুম সারওয়ার, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মুখলেসুর রহমান, পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী আসিফ আহমেদ, রাসিকের প্রধান প্রকৌশলী আশরাফুল হক, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সমর কুমার পালসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

স/অ