রাজশাহীতে লিফটের কাজ করার সময় নিচে পড়ে শ্রমিক নিহত

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী নগরীর দরিখরবোনা এলাকায় নির্মাণাধীন ভবনের লিফটের কাজ করতে গিয়ে শ্রমিক নিহত হয়েছেন। রবিবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে এ ঘটনা ঘটে। নিতহ শ্রমিকের নাম আবদুল খালেক (৪৫)। তার বাড়ি রাজশাহী নগরীর উপকণ্ঠ কাটাখালীর দালালপাড়া এলাকায়। তিনি ওই এলাকার মৃত ফয়েজ উদ্দীনের ছেলে।

ঘটনাটি ঘটে দরিখরবোনা এলাকার শহিদুল ইসলা বাচ্চুর বাড়িতে। ওই বাড়িতে লিফট লাগানোর কাজ করছে সিটি লিফট নামে একটি প্রতিষ্ঠান। ওই প্রতিষ্ঠানের মালামালগুলো উঠানোর কাজ করছিলেন নিহত আব্দুল খালেকসহ ৪ শ্রমিক।
শহিদুলের সঙ্গে কাজে অংশ নেওয়া কালাম নামের আরেক শ্রমিক সিল্কসিটি নিউজকে জানান, ১০ তলা ওই ভবনের চারতলার লিফটের মালামাল উঠানোর কাজ করছিলেন তারা চার জনে। লিফটের মালামাল তারা উঠাচ্ছিলেন ওপরে। এসময় দুর্ঘটনাবশত: খালেক মাথা ঘুরে নিচে পড়ে যান।

 

পরে তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।  বর্তমানে তার লাশ রামেকের মর্গে আছে।

বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদত হোসেন খান সিল্কসিটি নিউজকে বলেন, ৪২ কেজি ওজনের একটা জিনিস নিয়ে উঠছিলেন খালেক। অসুস্থ্যতা বোধ করে মাথা ঘুরে পড়ে যান। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে নিলে তিনি মারা যান।

স/আর