নগরীতে র‌্যাবের অভিযানে ৫৭ মাদকসেবীকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহীতে মাদক বিরোধী অভিযান চালিয়ে ৫৭ মাদকসেবীকে আটক করেছে র‌্যাব। গতকাল দুপুর ১ টা থেকে রাত রাগে ১০ টা পর্যন্ত নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাদের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদান করা হয়।

র‌্যাব সূত্রে জানা যায়, র‌্যাব-৫ রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি আভিযানিক দল, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, জেলা প্রশাসকের কার্যালয় রাজশাহীর সমন্বয়ে গোপন সংবাদের ভিত্তিতে রাজশাহী জেলার শাহমখদুম থানাধীন সিটিহাট এলাকায় র‌্যাবের মাদক বিরোধী ভ্রাম্যমান আদালত পরিচালনা করে। এ সময় প্রকাশ্যে মাদক সেবনের অপরাধে ৫৭ জন মাদকসেবিকে ১২৮ বোতল (৫১.২ লিটার) দেশীমদসহ আটক করা হয়।

পরবর্তীতে ভ্রাম্যমান আদালতে ২ জনকে ৬ মাস, ৭ জনকে ৪ মাস, ৪ জন কে ৩ মাস, ৩ জনকে ২ মাস, ২ জনকে ৪৫ দিন, ৮ জনকে ২৯ দিন, ৩ জনকে ২৭ দিন, ৫ জনকে ২১ দিন, ৪ জনকে ১৭ দিন, ১ জনকে ১৫ দিন, ৪ জনকে ৭ দিন, ১ জন কে ৩ দিন করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

এছাড়া ১৩ জনকে ১৪ হাজার ৩০০ টাকা অর্থদন্ড প্রদান করা হয়। জরিমানার সমুদয় অর্থ ঘটনাস্থলে আদায় পূর্বক সরকারী কোষাগারে জমা করা হয়েছে এবং কারাদণ্ড প্রাপ্ত আসামীদেরকে আইনানুগভাবে রাজশাহী জেলা কারাগারে হস্তান্তর করা হয়। উদ্ধারকৃত ১২৮ বোতল (৫১.২ লিটার) দেশীমদ ঘটনাস্থলে ধ্বংস করা হয় বলে জানা যায়।
স/শ