রবিবার , ৬ ফেব্রুয়ারি ২০২২ | ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

নগরীতে মাদ্রাসার ঢালাই ভেঙে আহত তিন শ্রমিক

Paris
ফেব্রুয়ারি ৬, ২০২২ ৪:৪৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: নগরীর তালাইমারী নির্মাণাধীন দারুল-উলুম দাখিল মাদ্রাসা ভবনের ছাদের ঢালাইয়ের একটি অংশ ভেঙ্গে তিন শ্রমিক আহত হয়েছেন। রোববার দুপুরে এই ঘটনা ঘটে। এরপর আহত তিন শ্রমিককে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়।
আহত তিন নির্মাণের মধ্যে একজন সজল (১৭) আরেকজন হজরত (২৮)।  তবে বাকি অন্য আরেকজনের নাম জানাতে পারেননি সংশ্লিষ্টরা । ঘটনার পর থেকে ঠিকাদারী প্রতিষ্ঠানের লোকজন মাদ্রাসা থেকে সরে পড়েন। এমনকি সেখানে শিক্ষা প্রকৌশল বিভাগেরও কাউকে মাদ্রাসায় দেখা যায়নি।
মাদ্রাসাটির প্রতিষ্ঠাতা সদস্য আবু সাইদ জানান, প্রায় তিন কোটি টাকা ব্যয়ে মাদ্রাসার ভবন নির্মাণের কাজ চলছে। রোববার দুপুর ১২টার দিকে ঢালাইয়ের কাজ করছিলেন শ্রমিকরা। হাঠাৎ  ঢালাই ভেঙ্গে পড়ে যায়। এতে তিনজন শ্রমিক গুরুত্বর আহত হন। পরে তাদের রামেক হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তারা রামেকে চিকিৎসাধীন রয়েছেন।
স্থানীয়রা অভিযোগ করেছেন, শুরু থেকেই মাদ্রাসায় কাজের মান ভাল হচ্ছে না। এখন ভবনের নিচতলার কাজ চলছে। সেখানকারই ছাদের একটি অংশের ঢালাই ভেঙ্গে পড়েছে। তিন শ্রমিক পড়ে আহত হওয়ার পর ঠিকাদারী প্রতিষ্ঠানের লোকজন পালিয়েছেন।
এ বিষয়ে কথা বলার জন্য রাজশাহী শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের মতিহার থানা এলাকার দায়িত্বে থাকা উপ-সহকারী প্রকৌশলী জাহাঙ্গীর আলমকে ফোন করা হলে তাঁর নম্বরটি বন্ধ পাওয়া গেছে। আর নির্বাহী প্রকৌশলী শেখ নাছিম রেজা ফোন ধরেননি। তাই বক্তব্য পাওয়া যায়নি।

 

সর্বশেষ - রাজশাহীর খবর