নগরীতে ডিবি পরিচয়ে নারীর নিকট থেকে টাকা-গহনা ছিনতাই

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী নগরীর শিপাইপাড়া এলাকায় এক নারীর পথরোধ করে ডিবি পুলিশ পরিচয়ে ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। ওই নারীর নিকট থেকে ছিনকাইকারীরা নগদ ১০ হাজার টাকাসহ স্বর্ণের গহনা ছিনিয়ে নেওয়া গেছে।

 

  • সোমবার সকালের এ ঘটনায় রত্নার দে ভট্টাচার্য নগরীর রাজপাড়া থানায় লিখিত অভিযোগ করেছেন।
    তিনি রাজশাহী নগরীর শিপাইপাড়া এলাকায় অবস্থিত মাদার বখস কেজি স্কুলের শিক্ষিকা।

রত্না দে ভট্টাচার্য সিল্কসিটি নিউজকে বলেন, সোমবার সকাল ১০টার দিকে নগরীর ঘোষপাড়া এলাকার বাড়ি থেকে বের হয়ে তিনি পায়ে হেঁটে শিপাইপাড়া গলি দিয়ে কলেজের দিকে যাচ্ছিলেন।  এ সময় দুজন ব্যক্তি ডিবি পুলিশ পরিচয়ে তার পথরোধ করে।

ওই দুই ব্যক্তির মধ্যে একজন ডিবির পরিচয়পত্র দেখিয়ে রত্নার দে ভট্টাচার্যকে জঙ্গি দমন অভিযানের অংশ হিসেবে তার কাছে থাকা ভ্যানেটি ব্যাগ দেখাতে বলে। রত্নার দে তার ভ্যানেটি ব্যাগটি তাদের তুলে দিলে ব্যাগের মধ্যে থাকা ১০ হাজার টাকা তারা নিয়ে নেয়। এরপর গলা এবং কানের স্বর্ণের গহনাগুলো জোর করে খুলে নেয়।

  • রত্না দে বলেন, স্বর্ণের গহনা খুলে নেওয়ার পরই তিনি বুঝতে পারেন ওই দুই ব্যক্তি ছিনতাইকারী। এরপর তিনি একজনকে যাপটে ধরেন। কিন্তু অপরজন পালিয়ে যায়।

এর কিছুক্ষণ পরে একটি সাদা মাইক্রো এসে ওই ব্যক্তিকে রত্নার নিকট থেকে জোর করে ছাড়িয়ে নিয়ে চলে যায়।

 

  • এ ঘটনার পরে রত্না দে নগরীর রাজপাড়া থানায় গিয়ে একটি সাধারণ ডায়েরি করেন। পরে পুলিশ এসে ঘটনাটি তদন্ত করে যায়।

বিষয়টি স্বীকার করে রাজপাড়া থানার ওসি আমান উল্লাহ সিল্কসিটি নিউজকে বলেন, এটি একটি অভিনব কায়দায় প্রতারণা বলা যায়। এই চক্রকে ধরতে আমরা চেষ্টা চালাচ্ছি। তবে এ ক্ষেত্রে সকলের সহযোগিতা লাগবে।’

স/আর