নগরীতে ছিনতাইকারী গ্রেফতার, মোবাইল উদ্ধার

নিজস্ব প্রতিবেদক : 

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে পশ্চিমপাড়া আবাসিক এলাকা থেকে এক চিহ্নিত ছিনতাইকারীকে আটক করা হয়েছে। গতকাল রোববার দিবাগত রাতে  নগরীর মতিহার থানা পুলিশ অভিযান চালিয়ে ওই ছিনতাইকারীকে আটক করে।

আটক ছিনতাইকারীর নাম বাপ্পি ইসলাম (১৯)। তিনি নগরীর মতিহার থানার মেহেরচন্ডী উত্তরপাড়া এলাকার আরিফুলের ছেলে।

নগর পুলিশ জানায়,, গত ২৫ সেপ্টেম্বর সন্ধ্যা ৭ টায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী পশ্চিম বুধপাড়া এলাকায় টিউশনি শেষে বিশ্ববিদ্যালয়ের হলে ফিরছিলেন। তিনি বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে পশ্চিমপাড়া আবাসিক জামে মসজিদ এলাকায় পৌছানো মাত্র অজ্ঞাতনামা দুই ছিনতাইকারী তার পেছন দিক থেকে হামলা করে তাঁর হাত থাকা এন্ড্রোয়েড মোবাইল ফোন ছিনিয়ে নেয়।  পরে ওই ছাত্রী  মতিহার থানায় একটি ছিনতাই মামলা দায়ের করেন।

মামলার সূত্র ধরে নগর পুলিশের  উপ-পুলিশ কমিশনার (মতিহার) মধুসুদন রায়ের সার্বিক তত্ত্বাবধানে  অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার  একরামুল হক, পিপিএম’র নেতৃত্বে মতিহার থানার অফিসার ইনচার্জ রহুল আমিন সঙ্গীয় ফোর্স নিয়ে ছিনতাই হওয়া মোবাইল উদ্ধার ও ছিনতাইকারীকে আটকে অভিযান শুরু করে।

সাইবার ক্রাইম ইউনিটের তথ্য প্রযুক্তির সহায়তায় ছিনতাইকারীকে সনাক্ত করে পুলিশ।  রোববার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে মতিহার থানা পুলিশের ওই দল গোপন সংবাদের ভিত্তিতে চন্দ্রিমা থানার মেহেরচন্ডী উত্তরপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে  বাড়ি থেকে ছিনতাইকারী বাপ্পিকে আটক করে পুলিশ।  এসময় আসামির কাছ থেকে ছিনতাই করা মোবাইল ফোন উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদের বাপ্পি ছিনতাইয়ের কথা স্বীকার করে এবং ছিনতাইয়ের সময় তাঁর সহযোগী শান্ত (২২) ছিল বলে জানায়।