নগরীতে চুরি হওয়া আইফোন তাহেরপুরে উদ্ধার, গ্রেফতার ২

নিজস্ব প্রতিবেদক :

রাজশাহী মহানগরীর নওহাটা থেকে দেড় লক্ষ টাকা মূল্যের আইফোন চুরির ঘটনায় ২ চোরকে গ্রেফতার করেছে পবা থানা পুলিশ। এসময় আসামিদের কাছ থেকে চুরি হওয়া আইফোনটি উদ্ধার করা হয়েছে। সোমবার দিবাগদ রাত দেড়টার দিকে বাগমারার তাহেরপুর থেকে আইফোন উদ্ধার ও এক চোরকে গ্রেফতার করা হয়। আপর চোরকে গ্রেফতার করা হয় নগরী থেকে।

গ্রেফতারকৃতরা হলো মেহেদী হাসান (২৭) ও  রফিকুল ইসলাম (৩৮)। মেহেদী রাজশাহী জেলার বাগমারা থানার তাহেরপুরের  শহিদুন্নবীর ছেলে ও রফিকুল পাবনা জেলার সুজানগর থানার কামার দুলিয়া গ্রামের মন্টু মন্ডলের ছেলে। রফিকুল রাজশাহী মহানগরীর চন্দ্রিমা থানার রেল কলোনীর বাসিন্দা।

জানা যায়, ইমন আলী (৩০) রাজশাহী মহানগরীর পবা থানার নওহাটা মাদ্রাসাপাড়ায় বাস করেন। গত ১২ই মার্চ সকাল সাড়ে ১০ টায় তিনি ঘরের দরজার খোলা রেখে বাহিরে যান। আবার বেলা ১১ টায় তিনি ঘরে ঢুকে দেখেন তার আইফোনটি নাই। তিনি আশপাশ বিভিন্ন জায়গায় অনেক খোঁজাখুঁজি করেন। কিন্তু খোঁজাখুঁজি করে কোথাও না পেয়ে বুঝতে পারেন যে তার মোবাইল ফোনটি চুরি হয়েছে। এরপর তিনি পবা থানায় একটি চুরির মামলা করেন।

চুরির মামলার পরিপ্রেক্ষিতে উপ-পুলিশ কমিশনার (শাহ্‌মখদুম) মো: নূর আলম সিদ্দিকী চোরাই মোবাইল ফোনটি উদ্ধার ও আসামি গ্রেফতারের নির্দেশে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার এ.এইচ.এম আসাদ হোসেনের তত্ত্বাবধানে অফিসার ইনচার্জ রফিকুল হকের নেতৃত্বে পুলিশ পরিদর্শক (তদন্ত) শেখ মো: মোবারক পারভেজ, এসআই মো: শামীম হোসেন ও তার টিম চোরাই মোবাইল ফোন উদ্ধারসহ আসামি গ্রেফতারে অভিযান শুরু করেন। এক পর্যায়ে তারা আরএমপি’র সাইবার ক্রাইম ইউনিটের সহায়তায় তথ্য প্রযুক্তি ব্যবহার করে আসামি সনাক্ত করে।

পরবর্তীতে পবা থানা পুলিশের ওই টিম গত সোমবার দিবাগত রাত দেয়টার দিকে রাজশাহী জেলার বাগমারা থানার তাহেরপুর তদন্ত কেন্দ্রের অফিসার ফোর্সের সহযোগিতায় মেহেদীকে তার বাড়ি হতে গ্রেফতার করে। এসময় তার কাছ থেকে চুরি হওয়া আইফোনটি উদ্ধার হয়। গ্রেফতারকৃতর দেওয়া তথ্যমতে ওই রাতেই অপর আসামি রফিকুল ইসলামকে তার চন্দ্রিমা থানার রেল কলোনীর বাড়ি থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।