নগরীতে অ্যালকোহল পানে দুই ব্যক্তির মৃত্যু

নিজস্ব প্রতিবেদক :রাজশাহীতে অ্যালকোহল পানে দুই ব্যক্তির মৃত্যুর অভিযোগ উঠেছে। মৃত ব্যক্তিরা নগরীর বোসপাড়া মকবুল হালদারের মোড়ের বাসিন্দা। সর্বশেষ সোমবার (৭ ফেব্রুয়ারি) দিবাগত রাতে রজব আলীর (৬০) মৃত্যু হয়। এর আগের সন্ধ্যায় রোববার (৬ ফেব্রুয়ারি) জামাল শেখের (৫৫) মৃত্যু হয়।

জানা গেছে, রজব আলী মৃত কাশেম আলী ছেলে ও জামাল শেখ টুলুর ছেলে। নিহত দু’জনে সম্পর্কে চাচাতো ভাই। মৃত্যুর কারণ নিয়ে সন্দেহ থাকায় তাদের দু’জনের মরদেহ ময়নাতদন্ত করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। নাম প্রকাশ না করার শর্তে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের একটি সূত্র জানায়, তাদের ‘মিথানল পয়জনিং’ এ মৃত্যু হয়েছে। এমন কারণ শোনা গেছে।

নাম প্রকাশ না করার শর্তে এলাকার কয়েকজন জানায়, নিহত রজব আলীর বাড়িতে দু’জনে এলকাহল পান করেছেন। এর কিছুক্ষণ পরে জামাল শেখ অসুস্থ্য হয়ে পরেন। তার স্বজনরা জামালকে রামেক হাসপাতালে ভর্তি করে। তার কিছুক্ষণ পরে রজব আলীও অসুস্থ্য হয়ে হাসপাতালে আসেন। তাকেও রামেকের ৩৮ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়।

স্থানীয় ওই সূত্রটি আরো জানায়, তারা দীর্ঘদিন ধরে নেশা করে। সম্প্রতি শোনা যেতো তারা নেশা ছেড়ে দিয়েছে। তার পরেও লুকিয়ে নেশা করতো বলে জানা গেছে। নিহতের ভাগ্নে রাজন জানায়, গত ৬ ফেব্রুয়ারি প্রথম জামাল অসুস্থ্য হয়ে পড়েন। তাকে পরিবারের সদস্যরা উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করে। খরর পেয়ে হাসপাতালে গিয়ে দেখি জালাম মারা গেছে।

একই দিনে তার কিছুক্ষণ পরে বুকে ব্যথা নিয়ে পরিবারের সাথে হাসপাতালে আসে। ভর্তির কিছুক্ষণ পরে তিনি আরো অসুস্থ্য হয়ে পড়েন। তাকেও রামেকের ৩৮ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়। তার একদিন পরে রজব মামারও মৃত্যু হয়। তারা নেশা করেন কিনা এমন কথা উত্তরে রাজন জানায়, তারা আগে নেশা করতেন। তবে এখনও নেশা করেন কিনা তিনি জানেন না। বোয়ালিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মাজাহারুল ইসলাম জানান, শুনেছি পয়জনিং। মৃত্যুর বিষয়টি নিয়ে সন্দেহ রয়েছে। মৃত্যু সঠিক কারণ জানতে ময়নাতদন্ত করা হয়েছে। ময়নাতদন্তের রির্পোট পেলে মৃত্যুর কারণ জানা যাবে।