নওগাঁ জেলা মহিলা লীগের সভাপতি পারভীন, সম্পাদক লিপি

নিজস্ব প্রতিবেদক, নওগাঁ: নওগাঁয় জেলা মহিলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় নওযোয়ান মাঠে রবিবার বেলা সাড়ে ১২টা থেকে এই সম্মেলন শুরু হয় এবং চলে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত।
সম্মেলনের দ্বিতীয় পর্বে এতে সভাপতি হিসেবে পারভীন আক্তার এবং  সাধারণ সম্পাদক পদে লিপি সাহাকে নির্বাচিত করে ৩ বছর মেয়াদী কমিটি ঘোষণা করা হয়।
জেলা মহিলা আওয়ামী লীগের আহ্বায়ক শাহনাজ বেগমের সভাপতিত্বে আয়োজিত সম্মেলনে মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি আলহাজ্ব সাফিয়া খাতুন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদা বেগম প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন।
সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নওগাঁ জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক সংসদ সদস্য মোঃ আব্দুল মালেক, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি, আত্রাই-রানীনগর আসনের এমপি মোঃ ইসরাফিল আলম, নওগাঁ সদর আসনের এমপি ব্যাষ্টিার নিজামুদ্দিন জলিল জন এবং মহাদেবপুর-বদলগাছি আসনের এমপি মোঃ ছলিম উদ্দিন তরফদার সেলিম।
সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন মহিলা আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আলেয়া পারভীন, যুগ্ম সম্পাদক শিরিন রোকশানা ও জান্নাত আরা, সাংগঠনিক সম্পাদক দিলারা জামান ও সুলতানা রাজিয়া পুতুল, কেন্দ্রীয় সদস্য ইসরাত জাহান স্মৃতি, নওগাঁ সদর উপজেলা কমিটির সভাপতি আলফাতুননেছা, বদলগাছি উপজেলা কমিটির সভাপতি রাহেলা বেগম, ধামইরহাট উপজেলা কমিটির আহবায়ক আঞ্জুআরা বেগম এবং আত্রাই উপজেলা কমিটির সভাপতি মমতাজ বেগমসহ বিভিন্ন পর্যাপয়ের নেতৃবৃন্দ।
সম্মেলনে বক্তরা বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এবং তাঁর কারিশমায় দেশ উন্নয়নের মহা-সড়ক ধরে হাঁটছে। আমরা আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লালিত স্বপ্ন বাস্তবায়নের পথে হাঁটছি।
তাঁরা বলেন, আমরা চাই না এ দেশে আর রাজাকারের গাড়িতে মুক্তিযুদ্ধে অর্জিত স্বাধীনতার পতাকা উড়ুক। আমরা চাই না সারের জন্য আর কোন কৃষকের বুকে গুলি চলুক।
আমরা এমন এক দেশ চাই যেখানে কোন সন্ত্রাস থাকবে না, যে দেশে হিন্দু, মুসলমান, বৌদ্ধ, খৃষ্টান সব ধর্মের সব বর্ণের মানুষ একসাথে বসবাস করবে। যে দেশে মহিলারা আত্মমর্যাদা নিয়ে বেঁচে থাকবে। জাতির জনকের সুযোগ্য কন্যা শেখ হাসিনার দক্ষ ও সুদুরপ্রসারী পরিকল্পনায় এমনই একটি দেশ হিসেবে বাংলাদেশ বিশ্বে পরিচিতি পেয়েছে।
স/শা