নওগাঁয় প্রয়াত সাংবাদিক আরিফুল হকের স্মরন সভা অনুষ্ঠিত

নওগাঁ প্রতিনিধি;
নওগাঁয় সদ্য প্রয়াত সাংবাদিক আরিফুল হকের কর্মময় জীবনী তুলে ধরে স্মরন সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার  বিকেলে নওগাঁ জেলা প্রেস ক্লাবের আরিফুল হক স্মৃতি মিলনায়তনে এই সভার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন প্রেস ক্লাবের সভাপতি  শাহজাহান আলী।

 
প্রেস ক্লাবের সাধারন সম্পাদক শফিকুল ইসলামের সঞ্চালনায় আলোচনায় অংশ নেন নওগাঁর সিনিয়র সাংবাদিক কায়েস উদ্দিন, জেলা চাউল কল মালিক গ্রুপের সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব রফিকুল ইসলাম, একুশে পরিষদের সভাপতি এ্যাডভোকেট দেওয়ান আব্দুুল বারী, নওগাঁ জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক জাকিরুল ইসলাম, আবৃত্তি পরিষদের সভাপতি রফিকুদৌলা রাব্বি, বরেন্দ্র কমিউনিটি রেডিওর ষ্টেশন ম্যানেজার সুব্রত সরকার, রানীনগর প্রেস ক্লাবের সাধারন সম্পাদক শহীদুল ইসলাম, প্রথম আলো বন্ধু সভার স্থানীয় সভাপতি তসলিমা ফেরদাউস, আরিফের সহকর্মী ও বন্ধু  শফিক ছোটন, এবাদুল হক, খন্দকার রউফ পাভেল,হারুন-অর-রশিদ চৌধুরী, আব্দুর রউফ রিপন প্রমূখ।

 
অনুষ্ঠানে সদ্য প্রয়াত আরিফুল হকের স্মৃতি চারন করে আলোচকরা বলেন, নওগাঁর সামাজিক, সাংষ্কৃতিক, রাজনৈতিক ও অর্থনৈতিক  অবস্থার উন্নয়নে তরুন সাংবাদিক আরিফ ছিলেন অগ্রদূত। সমাজ গঠনে তাঁর কাছে নওগাঁবাসী ঋণী হয়ে থাকবে। সদা হাস্যজ্জল আরিফুল হক সাংবাদিকতার পাশাপাশি শিক্ষিত জাতি গঠনে অগ্রনী ভূমিকা পালন করেছেন। জেলা প্রেস ক্লাবে পর পর ৫ মেয়াদে দপ্তর সম্পাদকের দায়িত্বে ছিলেন আরিফুল হক।

 
দ্বায়িত্ব পালনে আরিফুল হকের  সততা, জবাবদিহিতা ও সংগঠনের উন্নয়নে অক্লান্ত পরিশ্রমের কথা উল্লেখ করে সাধারন সম্পাদক শফিকুল ইসলাম জানান, ইতোমধ্যেই জেলা প্রেস ক্লাব পরিচালনা কমিটির এক জরুরী বৈঠকে আরিফের স্মৃতি ধরে রাখতে ক্লাবের নব নির্মিত অডিটরিয়ামটি আরিফুল হক স্মৃতি মিলনায়তন নামে নামকরন করা হয়।

 
এর আগে সভার শুরুতেই প্রায়াত তরুন সাংবাদিক আরিফুল হকের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। এছাড়া শোক বইয়ে স্বাক্ষর করে গভীর শোক প্রকাশ ও পরিবার-সহকর্মিদের সমবেদনা জানান উপস্থিত সুধী জন। আলোচনা সভা শেষে আরিফের আত্মার শান্তি কামনা করে দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন সিনিয়র সাংবাদিক এমদাদুল হক সুমন।

স/শ