নওগাঁয় জাতীয় বিজ্ঞানবিষয়ক সেমিনার অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, নওগাঁ:
নওগাঁয় জাতীয় বিজ্ঞান বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘরের তত্বাবধান ও পৃষ্ঠপোষকতায় জেলা প্রশাসন রবিবার বিকাল সাড়ে ৪টা থেকে কে ডি সরকারী উচ্চ বিদ্যালয় মিলনায়তনে এই সেমিনারের আয়োজন করে।
অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি মোঃ কামরুজ্জামানের সভাপতিত্বে আয়োজিত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান।
‘বিজ্ঞান শিক্ষাই বিজ্ঞান মনষ্ক জাতি গঠনের নিয়ামক শক্তি’ শিরোনামে আলোচনা সভায় কী নোট পেপার উপস্থাপন করেন নওগাঁ সরকারী কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর মোঃ শরিফুল ইসলাম খান।
অন্যান্যের মধ্যে আলোচনা করেন নওগাঁ সরকারী কলেজের পদার্থ বিভাগের শিক্ষক মোঃ আব্দুল মালেক, জাতীয় বিজ্ঞান ও যাদুঘরের সহকারী কিউরেটর মামুনুর রশিদ এবং জেলা শিক্ষা অফিসার মোঃ মোবারুল ইসলাম।
অনুষ্ঠানে এ উপলক্ষে আয়োজিত কুইজ প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। এরআগে অনুষ্ঠিত কুইজ প্রতিযোগিতায় প্রতিটি উপজেলা থেকে ৩টি করে এবং জেলা সদর থেকে ৫টি শিক্ষাপ্রতিষ্ঠানসহ মোট ৩৮টি শিক্ষাপ্রতিষ্ঠান অংশগ্রহণ করে।
প্রতিযোগিতায় নওগাঁ জেলা স্কুল চ্যাম্পিয়ন, মহাদেবপুর সর্বমঙ্গলা পাইলট উচ্চ বিদ্যালয় প্রথম রানার আপ এবং নওগাঁ কে ডি সরকারী উচ্চ বিদ্যালয় দ্বিতীয় রানার আপ হওয়ার গৌরব অর্জন করে।
স/শা