নওগাঁয় জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত

কাজী কামাল হোসেন,নওগাঁ:

‘বঙ্গবন্ধুর সোনার বাংলা শেখ হাসিনার অবদান-বিনামূল্যে লিগ্যাল এইডে আইনি সেবাদান’ প্রতিপাদে জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে নওগাঁয় বর্ণাঢ্য শোভাযাত্রা, রক্তদান কর্মসূচী, দিনব্যাপী চক্ষু শিবির ও ফ্রি হেল্থ ক্যাম্প এবং লিগ্যাল এইড মেলা অনুষ্ঠিত হয়েছে। রোববার সকাল ৮টায় জেলা লিগ্যাল এইড কমিটির আয়োজনে জেলা জজ আদালত প্রাঙ্গন থেকে একটি শোভাযাত্রা বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। প্রধান অতিথি হিসেবে শোভাযাত্রার নেতৃত্বদেন জেলা লিগ্যাগ এইড কমিটি চেয়ারম্যান ও জেলা ও দায়রা জজ একেএম শহীদুল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মো: মিজানুর রহমান, পুলিশ সুপার ইকবাল হোসেন পিপিএম, অতিরিক্ত জেলা প্রশাসক মাহবুবুর রহমান ও কামরুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হক(এসপি) ও রকিবুল আক্তার, নওগাঁ সদর হাসপাতালের তত্বাবধায় ডা. রওশন আরা খানম, জেলা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রেজাউল করিম, নারি ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল বিচারক শহীদুল ইসলাম আজামি, জেলা অ্যাডভোকেট বার অ্যাসেসিয়েশনের সভাপতি সালাউদ্দিন মিন্টুসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারী এবং বেসরকারি সংস্থার প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

সকাল ১০টায় জেলা জজ আদালত প্রাঙ্গনে দিবসটির তাৎপর্য তুলে ধরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা লিগ্যাগ এইড কমিটি চেয়ারম্যান ও জেলা ও দায়রা জজ একেএম শহীদুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় জেলা প্রশাসক মো: মিজানুর রহমান, পুলিশ সুপার ইকবাল হোসেন পিপিএম, জেলা অ্যাডভোকেট বার অ্যাসেসিয়েশনের সভাপতি সালাউদ্দিন মিন্টু প্রমূখ বক্তব্য রাখেন।

বিকেলে ঐতিহ্যবাহী গ্রামীন লাঠিখেলা, রাজশাহী অঞ্চলের গম্ভীরা, আদিবাসী শিল্পীদের নৃত্য ও সঙ্গিত, লিগ্যাল এইড সংশ্লিষ্ট নাটিকা এবং রাতে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

স/জি