নওগাঁয় উপজেলা আ.লীগ সভাপতিকে কুপিয়ে হত্যার ঘটনায় আটক দুই

নিজস্ব প্রতিবেদক, নওগাঁ:

নওগাঁ জেলার পত্নীতলা উপজেলা আ.লীগ সভাপতি ও নজিপুর পৌরসভার সাবেক মেয়র মো. ইসাহাক হোসেনকে (৭২) কুপিয়ে হত্যার ঘটনায় দুইজনকে আটক করেছে পুুলিশ। বুধবার ভোরে পৌরসভার ওয়ার্ড কাউন্সিলর ও তার ভাইকে আটক করা হয়।

আটককৃতরা হলেন, নজিপুর পৌরসভার ১নং ওয়ার্ড কাউন্সিলর আবুল কালাম আজাদ ওরফে লিঠু ফকির ও তার ভাই বেলাল হোসেন ফকির। তারা বিএনপির কর্মী বলে জানা গেছে। সন্দেহভাজন হিসেবে তাদেরকে আটক করা হয়েছে বলে জানায় পুলিশ।

মঙ্গলবার রাত ১০টার দিকে মামুদপুর গ্রামে নিজ বাড়িতে ছুরি দিয়ে ইসাহাক হোসেনকে কুপিয়ে হত্যা করে দুর্বত্তরা। তিনি মামুদপুর গ্রামের মৃত খয়ের মুন্সীর ছেলে। এঘটনায় তার গাড়ির চালক দুলাল রায় (৩২) আহত হয়।

প্রতিদিনের মতো কাজ শেষে বাসা ফিরেন ইসাহাক হোসেন। গাড়ি থেকে নেমে বাড়ির গেটে ঢুকতেই আগে থেকে ওঁৎ পেতে থাকা দুর্বত্তরা তার উপর এলোপাতাড়ি ছুরি চালায়। এঘটনায় চালক তাকে বাঁচাতে আসলে তিনিও আহত হন। পরে তাদের চিৎকারে স্থানীয়রা এসে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করলে কর্তব্যরত চিকিৎসক ইসাহাক হোসেনকে মৃত ঘোষণা করে। এতে আহত দুলাল বর্তমানে স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন।  চিকিৎসক জানায়, ইসাহাক হোসেনের মাথায়, বুকে ও গায়েসহ বেশ কিছু স্থানে ছুরিকাঘাতের চিহ্ন ছিল।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল গাফফার বলেন, ‘ঠিক কী কারণে কে বা কারা তাঁকে হত্যা করলো, তা এখনো বুঝতে পারছি না। আমরা হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।’

পত্নীতলা থানার অফিসার ইনচার্জ (ওসি) পরিমল কুমার চক্রবর্তী জানান, এব্যাপারে থানায় মামলা দায়ের করা হয়েছে। ইতোমধ্যে সন্দেহভাজন দু’জনকে আটক করা হয়েছে। এঘটনায় দুর্বৃত্তদের গ্রেপ্তারের জন্য অভিযান চলছে।

বুধবার নিহত ইসাহাক হোসেনের মরদেহ ময়নাতদন্ত শেষে বাদ আসর নজিপুর শেখ রাসেল মিনি স্টেডিয়ামে জানাযা হয়। জানাযা শেষে মাহমুদপুর গ্রামে পারিবারিক কবরস্থানে তার দাফন করা হয়।

নিহত ইসাহাক হোসেন নজিপুর পৌরসভার প্রথম মেয়র হিসেবে নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করেন। এছাড়া ১২ বছরেরও অধিক সময় ধরে উপজেলা আওয়ামীলীগের সভাপতির দায়িত্বে ছিলেন।

স/শা