নওগাঁর একতা ক্লিনিকে ভূল চিকিৎসায় রোগীর মৃত্যূর অভিযোগ

নিজস্ব প্রতিবেদক,নওগাঁ:
নওগাঁয় একটি বেসরকারি ‘একতা ক্লিনিকে’ ভূল অপারেশনে ফাইমা বেগম (৩০) নামে এক রোগীর মৃত’্যর অভিযোগ পাওয়া গেছে। ফাইমা বেগম জেলার বদলগাছী উপজেলার নালুকাবাড়ী গ্রামের বাচ্চুর স্ত্রী। শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে এ ঘটনা ঘটে।

 
ক্লিনিক সূত্রে জানা যায়, শুক্রবার রাতে অপারেশনের জন্য ফাইমা বেগম কে ক্লিনিকে ভর্তি করানো হয়। রাত সাড়ে ১০টার দিকে জেলার বদলগাছী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ্যানেসথেসিয়া ডা. তাহমিদুর রহমান এবং বগুড়া আইএসটি সিনিওর লেকচারার সার্জন ডা. রওশন আরা অপারেশন করেন।

 
রোগীর অভিভাবকের অভিযোগ, অপারেশন টেবিলেই রোগী মারা যায়। এরপর ডাক্তার ও ক্লিনিক কর্তৃপক্ষ তাড়াহুড়া করে শরীরের স্যালাইন লাগানো অবস্থায় অ্যাম্বুলেন্সে উঠিয়ে রাজশাহীতে যাওয়ার পরামর্শ দেন। এ সময় রোগীর কোন নড়াচড়া ছিলনা। অপারেশন ভুল হওয়ায় রোগী মারা যায়।

 
এরপর থেকে ক্লিনিক মালিক মাসুদুর রহমান আগাকে ক্লিনিকে পাওয়া যায়নি এবং তার ফোন নম্বরও বন্ধ পাওয়া যায়। এর আগেও ভূল অপারেশনে কয়েকজন রোগী মারা যায় বলে অভিযোগ পাওয়া যায় ওই ক্লিনিকের বিরুদ্ধে।

 
এ ব্যাপারে সার্জন ডা. রওশন আরা বলেন, ফাইমা বেগম আমার নিয়মিত রোগী ছিল। তাকে আমি ওই ক্লিনিকে ভর্তি করে ছিলাম। তার জরায়ুতে ২টি টিউমার ছিল। জরায়ু এবং ওভারিয়ান টিউমার অপারেশন। সবকিছুই ঠিকঠাক ছিল। আমার অপারেশনে কোন ধরনের সমস্যা ছিলনা। তবে এসময় সহযোগীতার জন্য অজ্ঞান বিষয়ক চিকিৎসক ডাক্তার ইসকেন্দারকে ডেকে নেয়া হয়েছিল। তবে এটা এ্যানেসথেসিয়ার ব্যাপার বলে ডা. তাহমিদুর রহমানের উপর চাপিয়ে দিয়েছেন।

 
এ্যানেসথেসিয়া ডা. তাহমিদুর রহমান সিল্কসিটি নিউজকে বলেন, ওই রোগীর জরায়ু এবং ওভারিয়ান টিউমার অপারেশন হচ্ছিল। অপারেশন শেষের দিকে রোগীর পেশার কমে যায়। ফলে হার্ট বন্ধ হয়ে যাওয়ায় মারা যায়। আমরা সর্বাত্মক চেষ্টা করেছিলাম রোগীকে বাঁচানো জন্য।
স/শ