ধীরগতিতে ব্যাট করে হৃদয়ের বিদায়, বিপাকে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক:
বাকি ম্যাচগুলোর মতো ভারতের বিপক্ষেও ভালো করতে পারেননি তিনি। ধীরগতিতে ব্যাট করেও ১৬ রানের বেশি করতে পারেননি এই ব্যাটার।

ব্যাট হাতে শুরু থেকেই স্ট্রাগল করছিলেন হৃদয়। শার্দুল ঠাকুরের বল উড়িয়ে মারলেও সেটি মিডউইকেটে ধরা পড়ে শুভমান গিলের হাতে। তবে একপ্রান্তে এখনও লড়ে যাচ্ছেন মুশফিকুর রহিম।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩৯ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ১৮৬ রান।

এর আগে পুনের মহারাষ্ট্র ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে টাইগাররা। একাদশে পরিবর্তন এসেছে দুটি। সাকিবের পরিবর্তে সুযোগ পেয়েছেন নাসুম আহমেদ। অফ ফর্মে থাকা তাসকিন আহমেদের জায়গায় নেওয়া হয়েছে হাসান মাহমুদকে। অন্যদিকে অপরিবর্তিত একাদশ নিয়েই মাঠে নেমেছে ভারত।

আগে ব্যাট করতে নেমে সাবধানী শুরু করেন তানজিদ হাসান তামিম ও লিটন দাস। কিছুক্ষণ পরই চোট পেয়ে মাঠের বাইরে চলে যেতে হয় ভারতীয় অলরাউন্ডার হার্দিক পান্ডিয়াকে। এরপর ব্যাট হাতে রান বাড়াতে থাকেন তানজিদ। শার্দুল ঠাকুরের এক ওভারেই তিনি নেন ১৬ রান। পাওয়ারপ্লেতে বাংলাদেশ সংগ্রহ করে ৬৩ রান।

পঞ্চদশ ওভারে কুলদীপ যাদবের বল ঠিকঠাক বুঝে উঠতে পারেননি তামিম। সুইপের চেষ্টা করেছিলেন তিনি, তবে ফ্ল্যাট বলটির লাইন মিস করে গেছেন পুরোপুরি। ৪৩ বলে ৫১ রান করে এলবিডব্লিউ হন। ভাঙে লিটনের সঙ্গে করা ৯৩ রানের জুটি।

জাদেজার বল ঠিকঠাক দেখে খেলতে পারেননি শান্ত। এলবিডব্লিউর আবেদন করতেই আউট দিয়ে বসেন আম্পায়ার। পরবর্তীতে রিভিউ নেননি টাইগার অধিনায়ক। ১৭ বলে ৮ রান করে ফেরেন সাজঘরে। কিছুক্ষণ পর উইকেট হারান ব্যাট করতে নামা মিরাজও (৩)। মোহাম্মদ সিরাজের বল উইকেটরক্ষকের হাতে তুলে দেন তিনি।

ফিফটি হাঁকানো লিটন একপ্রান্ত সামলে রাখলেও খুব বেশিক্ষণ উইকেটে থাকতে পারেননি। জাদেজার বল উড়িয়ে মারতে গিয়ে বাউন্ডারির কাছাকাছি গিলের হাতে ধরা পড়েন তিনি। বিদায় নেন ৮২ বলে ৬৬ রান করে।