ধামইরহাটে ৩ হাজার কৃষাণীর মাঝে সবজি বীজ বিতরণ

ধামইরহাট প্রতিনিধি:

নওগাঁর ধামইরহাট উপজেলায় প্রতিটি ইউনিয়ন থেকে বাছাই করে ৩ হাজার কৃষাণীদের মাঝে বিভিন্ন জাতের সবজি বীজ বিতরণ করা হয়েছে। আজ সোমবার বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো. সেলিম রেজা।

কৃষি অফিস সুত্রে জানা যায়, ধামইরহাট উপজেলা কৃষি কর্মকর্তা সেলিম রেজার ব্যক্তিগত উদ্যোগে উপজেলায় ৩ হাজার কৃষাণীদের মাঝে লাউ, ঢেঁড়স, ঝিঙ্গা, লাল শাক, ডাটা ও পুঁই শাকের বীজসহ দুটি পেঁপে চারা বিতরণ করেন উপজেলা চেয়ারম্যান মো. আজাহার আলী।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার গণপতি রায়, উপজেলা কৃষি কর্মকর্তা সেলিম রেজা, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা অসাদুজ্জামান, বিসিআইসির সার ডিলার মো. কামরুজ্জামান।

এবিষয়ে কৃষিবিদ মো. সেলিম রেজা বলেন, মাননীয় প্রধান মন্ত্রীর নির্দেশে বাড়ির আশে পাশে কোথাও যেন এক ইঞ্চি জমি পতিত না থাকে, সে কারনে বিশেষ করে মিহীলাদের বাড়ির আশে পাশে পরে থাকা খালি জায়গায় সবজি চাষে কৃষাণীরা যেন নিজ নিজ উদ্যোগে স্বাবলম্বী হয়ে উঠতে পারেন। সে লক্ষ নিয়ে আমরা তাদের মাঝে বিভিন্ন জাতের শাক সবজির বীজ বিতরণের উদ্যোগ নেয়া হয়।

উপজেলা চেয়ারম্যন আজাহার আলী বলেন, ৩ হাজার কৃষাণীদের মাঝে সবজি বীজ বিতরণ নিঃসন্দেহে মহৎ কাজ। এতে উপজেলার সাধারণ মানুষের মাঝে সবজি চাষে আগ্রহ বারবে এবং বাজারে বিক্রয় করে আর্থিক ভাবে লাভবান হবে।

আরো পড়ুন …

ধামইরহাটে স্ত্রীর পরকীয়ায় বাধা দেয়ায় স্বামীর লিঙ্গ কর্তন