ধামইরহাটে মানবাধিকার বিষয়ে প্রশিক্ষণ সমাপ্ত


ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি:

নওগাঁর ধামইরহাটে মানবাধিকার, গণতন্ত্র, সুশাসন ও নারীর ক্ষমতায়ন এডভোকেসি বিষয়ক তিন দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা সমাপ্ত হয়েছে। পিছিয়ে পড়া জনগোষ্ঠির ক্ষমতায়ন ও বাংলাদেশ উন্নয়ন প্রক্রিয়ায় সক্রিয় অংশ গ্রহণ প্রকল্পের উপজেলা এডভোকেসী নেটওয়ার্ক সদস্যদের জন্য এই প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় বিআরডিবি হলরুমে প্রশিক্ষণ কর্মসূচী শুরু হয়ে বৃহস্পতিবার বিকেলে এ প্রশিক্ষণ কর্মশালা সমাপ্ত হয়। প্রশিক্ষণ কর্মশালায় সভাপতিত্ব করেন উপজেলা কমিটির সভাপতি ধামইরহাট মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো.আব্দুর রউফ। সমাপনী দিনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার গনপতি রায়।

প্রশিক্ষণ কর্মশালায় সংশ্লিষ্ট বিষয়ে বিস্তারিত আলোচনা করেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা সোহেল রানা,মহিলা বিষয়ক কর্মকর্তা মিজানুর রহমান,যুব উন্নয়ন কর্মকর্তা কামরুজ্জামান সরদার, প্রকল্পের বিভাগীয় সমন্বয়কারী মানুয়েল টুড, বিভাগীয় সহকারী সমন্বয়কারী সুদীপ কুমার ঘোষ। ওয়েভ ফাউন্ডেশনের আয়োজনে এবং খ্রিষ্টান এইড এবং ইউরোপিয়ান ইউনিয়নের কারিগরি ও আর্থিক সহায়তায় এ প্রকল্প বাস্তবায়ন করছে।

এই সময় উপস্থিত ছিলেন ধামইরহাট প্রেসক্লাবের সভাপতি আব্দুল আজিজ, সাধারণ সম্পাদক আবু হেনা মোস্তফা কামাল বাবু,সাংবাদিক হারুন আল রশীদ, আবু মুসা স্বপন, ইউপি সদস্য জাহাঙ্গীর আলম, ইউপি সদস্য রেবেকা পারভীন, ইউপি সদস্য মামুন রেজা, সংস্থার কর্মী যিহিস্কেল সরেন,সংস্থার সহযোগি সম্পা আকতার, নারী নেত্রী বেলী খাতুন, আদিবাসী নেতা জিল্লুর মার্ডি,সেবাস্তিয়ান হেমরম, লিজারুল মার্ডি, মুরাদুজ্জামান, জাহিদ ইকবাল, পল্লব প্রমুখ।

এস/আই