ধামইরহাটে গণটিকা কেন্দ্রেগুলোতে উপচেপড়া ভীড়


ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি:
নওগাঁর ধামইরহাটে কোভিড-১৯ প্রতিরোধে ১২ থেকে ১৭ বছর এবং ১৮ বছর তদুর্ধ্ব মানুষকে গণটিকাদান করা হয়েছে। গণটিকা কেন্দ্রগুলোতে সকাল থেকে উপচেপড়া ভীড় লক্ষ্য করা গেছে। টিকা গ্রহণে গ্রামের প্রত্যন্ত এলাকার মানুষের মাঝে ব্যাপক প্রভাব পড়েছে।

এব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.স্বপন কুমার বিশ্বাস বলেন,উপজেলার ৮টি ইউনিয়ন ও একটি পৌরসভায় মোট ২৭টি কেন্দ্রে ১৮ বছর বয়সের উর্দ্ধে ব্যক্তিদের গণটিকাদান করা হয়েছে।

এছাড়া উপজেলা পরিষদ চত্ত্বরে ১২ থেকে ১৭ বছর বয়সীদের মাঝে টিকাদান কার্যক্রম অব্যাহত রয়েছে। অপর দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেও টিকাদান কার্যক্রম চলমান রয়েছে। উপজেলার মোট জনসংখ্যার ৭০ ভাগ মানুষকে টিকা প্রদানের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। সে হিসেবে এ উপজেলার ২ লক্ষ আঠারো হাজার ২শত ৬ জনের ৭০ ভাগ হিসেবে এক লক্ষ ৫২ হাজার ৭শত ৪৪ জনকে টিকাদানের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। কেন্দ্রে শুধুমাত্র নাম ঠিকানা ও মোবাইল ফোন সঙ্গে আনলে টিকা দেয়া হয়েয়ে। অনেক ক্ষেত্রে নিজের মোবাইল না থাকলেও আশপাশের যে কোন মোবাইল ফোন নাম্বার দেয়া হলে টিকা প্রদেন করা হয়েছে। কেন্দ্রগুলোতে শনিবার সকাল ৯টার আগ থেকে গ্রামের প্রত্যন্ত এলাকার মানুষকে লাইনে দাঁড়িয়ে টিকা গ্রহণ করে। বয়স্ব নারী,পুরুষ ও প্রতিবন্ধিদের অংশ গ্রহন বেশি ছিল।

গণটিকা কর্মসূচী সফল করতে স্থানীয় মো.শহীদুজ্জামান সরকার এমপি, উপজেলা চেয়ারম্যান মো.আজাহার আলী, উপজেলা নির্বাহী অফিসার গনপতি রায়, ধামইরহাট পৌরসভার মেয়র আমিনুর রহমান, সহকারি কমিশনার (ভূমি) সিব্বির আহমেদ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.স্বপন কুমার বিশ্বাস, ধামইরহাট থানার অফিসার ইনচার্জ (ওসি) মোজাম্মেল হক কাজী, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ইউপি সদস্য, কাউন্সিলর, গ্রাম পুলিশ সহযোগিতা করছেন ।