ধান-চাল সংগ্রহে অনিয়ম পাওয়া গেলে কঠোর ব্যবস্থা: খাদ্যমন্ত্রী

রাণীনগর প্রতিনিধি: খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, ধান-চাল সংগ্রহে অনিয়ম-দুর্নীতির অভিযোগ পাওয়া গেলে সংশ্লিষ্ঠদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। প্রথম দফায় বরাদ্দকৃত ধান কৃষকদের কাছ থেকে ক্রয়কার্য সম্পূর্ণ না হওয়ায় অসন্তোষ প্রকাশ করে তিনি বলেন, আগামী ৭ দিনের মধ্যে লটারীতে মনোনীত কৃষকদের কাছ থেকে ধানক্রয় সম্পূর্ণ করতে হবে।

শনিবার সন্ধ্যার দিকে নওগাঁর রাণীনগর উপজেলা খাদ্যগুদাম পরিদর্শনকালে এসব কথা বলেন তিনি। পরিদর্শন শেষে খাদ্যগুদাম প্রাঙ্গনে একটি আমের চারা রোপন করেন তিনি।

এসময় রাণীনগরের তালিকাভুক্ত চাতাল মালিকদের কাছ থেকে চাল ক্রয় আপতত বন্ধ রেখে ক্রাসিং এর জন্য সরকারের সাথে চুক্তিবন্ধ করতেও চাতাল মালিকদের প্রতি জোর তাগিদ দেন মন্ত্রী। এসময় তিনি গুদামের ধারণ ক্ষমতা বৃদ্ধির জন্য আগামীতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন।

এ সময় উপস্থিত ছিলেন, নওগাঁ জেলা প্রশাসক মো: হারুন অর রশিদ, জেলা খাদ্য কর্মকর্তা জিএম ফারুক হোসেন পাটোয়ারী, রাণীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন হেলাল, উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন, খাদ্য কর্মকর্তা সিরাজুল ইসলাম, খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা শরিফুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুর রউফ দুলু, সাধারণ সম্পাদক মফিজ উদ্দিন প্রাং-সহ ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতাকর্মী।

স/শা