ধর্ষণের প্রতিবাদে রাজশাহীতে বিভিন্ন সংগঠনের নানা কর্মসূচি পালিত

নিজস্ব প্রতিবেদক:

নারী ও শিশু ধর্ষণের প্রতিবাদে বিভিন্ন সংগঠনের ব্যানারে নানা কর্মসূচি পালিত হচ্ছে রাজশাহীতে। আজ শনিবার (১০ অক্টোবর) সকালে থেকে নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে এই সব কর্মসূচি পালন করা হয়।

কর্মসূচি অংশগ্রহনকারীরা জানায়, ধর্ষণের বিচারের আইন পরিবর্তন করতে হবে। ধর্ষকের বিচার দূরত্ব সম্পন্ন না করা গেলে বিচার নিয়ে সংশয় থেকে যায়। প্রয়োজনে আলাদা ট্রাইব্যুনাল গঠন করে বিচার প্রক্রীয়া দূর শেষ করতে হবে।

সকালে ধর্ষণ আইন সংশোধন করে নারী নিপীড়ন ও ধর্ষকের সর্বোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন করে বাংলাদেশ নারী মুক্তি সংসদ রাজশাহী জেলা শাখা। মানববন্ধন থেকে তারা ধর্ষকের সর্বোচ্চ শাস্তি দাবি করে। No description available.

একই স্থানে গণস্বাক্ষর ও অবস্থান কর্মসূচি পালন করে সাধারণ শিক্ষার্থীবৃন্দ ব্যানারে। তারা ধর্ষকের সর্বোচ্চ শাস্তির দাবি করে। সেই সঙ্গে ধর্ষকের বিচার আলাদা ট্রাইব্যুনাল গঠন করে দূর শেষ করার দাবি জানান। No description available.

অন্যদিকে, সিলেটের এমসি কলেজ চত্বরে নববধূর ধর্ষণ এবং নোয়াখালীর বেগমগঞ্জে ধর্ষণসহ দেশব্যাপি অব্যাহত নারী ও শিশুর উপর ঘৃন্য সহিংসতার প্রতিবাদ ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মানববন্ধনে উপস্থিত থেকে বক্তব্য দেন, রাজশাহী সিটি করপোরেশনের সাবেক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল। এই মানববন্ধনের আয়োজন করে নারী ও শিশু অধিকার ফোরাম, রাজশাহী মহানগর শাখা। No description available.