ধনীদের নয়, গরীব মেধাবী শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা দেওয়ার তাগিদ দিলেন ফারুক চৌধুরী

গোদাগাড়ী প্রতিনিধি:

বড় লোকদের ছেলে-মেয়েদের নয় গরীব মেধাবী শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা যাতে সঠিকভাবে বাস্তবায়ন হয় তা লক্ষ্য রেখে প্রশাসনের দায়িত্ব পালনের তাগিদ দিলেন রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনের সাংসদ ও সাবেক শিল্প প্রতিমন্ত্রী ওমর ফারুক চৌধুরী। আজ রবিবার উপজেলা পরিষদের মাসিক সমন্বয় সভায় প্রধান উপদেষ্টা হিসেবে উপস্থিত থেকে তিনি  উপরোক্ত তাগিদ প্রদান করলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শামসুল কবিরকে।

 

তিনি বলেন, সরকার দেশের শিক্ষার বিস্তার লাভের জন্য গরীবদের জন্য কোটি কোটি টাকা ব্যয় করছে। সেই টাকা সঠিক স্থানে ব্যবহার না হয়ে অপব্যবহার হচ্ছে। উপবৃত্তির টাকা গরীব মেধাবী শিক্ষার্থীদের দেওয়া হচ্ছে না দেওয়া হচ্ছে ধনীদের ছেলে-মেয়েদের। তিনি উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকে বসে বসে বেতন ভাতা না উত্তোলন করে শ্রম দিয়ে প্রশাসনের কাজ করার তাগিদ দেন।

 

তিনি উপবৃত্তির টাকা যাতে গরীব ছেলে-মেয়েরা পাই সেইদিকে লক্ষ্য রাখতে বললেন, নচেৎ শিক্ষা কর্মকর্তাকেও উপযুক্ত শাস্তি পেতে হবে বলে হুশিয়ারী দেন।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা খালিদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত মাসিক সমন্বয় সভায় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ইসহাক, গোদাগাড়ী পৌর মেয়র মনিরুল ইসলাম বাবু, মহিলা ভাইস চেয়ারম্যান রওশন আরা ডলি, ভাইস চেয়ারম্যান কামরুজ্জামান, গোদাগাড়ী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত ওসি) আব্দুর রাজ্জাক, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়রম্যানগণ ও উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরে কর্মকর্তাবৃন্দ।

স/অ