ধনাঞ্জয়ার যে অদ্ভুত বলে আউট হলেন কোহলি (ভিডিওসহ)

বেঙ্গালুরু টেস্টের প্রথম দিনে মাত্র ৫৯.১ ওভার খেলতে পেরেছে আগের ম্যাচে ইনিংস ব্যবধানে জয় পাওয়া ভারত। আজ তারা অল-আউট হয়েছে মাত্র ২৫২ রানে। শ্রেয়স আয়ার সর্বোচ্চ ৯২ রান করেন। অন্যদিকে বিরাট কোহলির সেঞ্চুরির অপেক্ষা আরও বাড়ল।

নিজের সেকেন্ড হোম বেঙ্গালুরুতে শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে কোহলি আউট হলেন মাত্র ২৩ রানে। ধনাঞ্জয়া ডি সিলভার দুর্ধর্ষ ডেলিভারিতে তিনি রীতিমতো বোকা বনে যান!

৩০ বছর বয়সী লঙ্কান অফ স্পিনারের শর্ট লেংথে পিচ করা বলটি আরও নিচু হয়ে উইকেটের সামনে কোহলির প্যাডে আছড়ে পড়ে। এমন বলে কোহলি আউট হলেন যেটি বাউন্সই করেনি! কোহলি রীতিমতো বোকা বনে যান। স্তব্ধ হয়ে যায় চিন্নাস্বামী স্টেডিয়ামের গ্যালারি।  কিছু সময় তিনি থ মেরে ক্রিজে দাঁড়িয়ে থাকেন। সবাই তখন অপেক্ষায় ছিলেন, কোহলি কখন ডিআরএস নেন। কিন্তু সবাইকে হতাশ করে ধীরে ধীরে প্যাভিলিয়নের দিকে হাঁটা দেন কোহলি।

বেশিরভাগ ক্রিকেটবোদ্ধা নির্দ্বিধায় স্বীকার করে নিয়েছেন, এই বল ‘আনপ্লেয়েবল’। এর আগে চিন্নাস্বামীর কঠিন পিচে কোহলি বেশ সাবলীলভাবেই ব্যাট করছিলেন। রোহিত শর্মা আউট হওয়ার পরে দর্শকদের তুমুল হর্ষধ্বনির মাঝে তিনি উইকেটে আসেন। আইপিএলে দীর্ঘদিন আরসিবিতে খেলায় বেঙ্গালুরুতে কোহলির অগুনতি সমর্থক আছে। সবাই মনেপ্রাণে চাইছিলেন কোহলির সেঞ্চুরি। কিন্তু আরও একবার সবাইকে হতাশ হতে হলো। ৩টি করে উইকেট নেন জয়াবিক্রমা এবং এম্বুলদুনিয়া। আর ধনাঞ্জয়া নেন ২টি।

 

সূত্রঃ কালের কণ্ঠ