দ্বিতীয়ার্ধের চার গোলে বার্নলিকে উড়িয়ে দিল চেলসি

শনিবার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগে বড় জয় পেয়েছে চেলসি। বার্নলির ঘরের মাঠে স্বাগতিকদের ৪-০ গোলে হারিয়েছে ব্লুরা। প্রথমার্ধ গোল শূন্য সমতায় শেষ হলেও দ্বিতীয়ার্ধে একে একে চার গোল করে বার্নলিকে বিধ্বস্ত করে থমাস টুখেলের শিষ্যরা। ইংলিশ প্রিমিয়ার লিগে বার্নলির বিপক্ষে সর্বশেষ নয় ম্যাচ অপরাজিত থাকল চেলসি।

প্রথম লেগে স্টামফোর্ড ব্রিজে ১-১ গোলে ড্র করেছিল দুই দল।

৩-৪-২-১ ফর্মেশনে পরিকল্পনা সাজান থমাস টুখেল। সে পরিকল্পনায় প্রথমার্ধে খুব কাছে গিয়েও গোলের দেখা পায়নি। সুযোগ বানিয়েও গোলে পরিণত করতে পারেনি ফরোয়ার্ডরা। দ্বিতীয়ার্ধে বার্নলির ওপর এক প্রকার ঝড় তোলে চেলসি। ৪৭ মিনিটে যার শুরুটা করেন রেন্স জেমস। এরপর ৫২ ও ৫৫ মিনিটে দুই গোল করে জোড়া পূরণ করেন কাই হ্যাভার্টজ। ৬৯ মিনিটে ক্রিস্টিয়ান পুলিসিকের গোল বড় জয় নিশ্চিত করে চেলসি।

ম্যাচে ৭৩ ভাগ বলের দখল ছিল চেলসির পায়ে। প্রতিপক্ষের পোস্টে ১১টি শটের পাঁচটি লক্ষ্যে রাখে ব্লুরা। ২৭ ভাগ বল দখলের পাশাপাশি ছয় শটের মাত্র একটি লক্ষ্যে রাখতে সক্ষম হয় বার্নলি।

২৬ ম্যাচে ১৫ জয়ে ৫৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থান মজবুত করলো চেলসি। ২৭ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানচেস্টার সিটি, এক ম্যাচ কম খেলে ৬০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে লিভারপুল। ২৬ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে অবনমন অঞ্চলেই থাকলো বার্নলি।

 

সূত্রঃ কালের কণ্ঠ