দেড় বছর পর মাইম নিয়ে মঞ্চে নিথর মাহবুব

একজন মাইম শিল্পী হিসেবে জনপ্রিয় নিথর মাহবুব। দুরন্ত টিভির সুবাদে শিশু-কিশোরদের কাছে ব্যাপক পরিচিতি রয়েছে তার। করোনা পরিস্থিতির কারণে মূকাকুখ্যাত এই শিল্পীর মাইমের কার্যক্রম দীর্ঘদিন ধরে বন্ধ ছিল। তিনি জানান, করোনার কারণে তিনি এবং তার দল মাইম আর্টের সব কার্যক্রম বন্ধ থাকলেও প্রথম ধাপের লকডাউনের পর বেশকিছু টিভি নাটকে অভিনয় করেছিলেন।

পরে পরিস্থিতি অনুকূলে না থাকায় টিভি নাটকের শুটিং থেকেও বিরত থাকেন। সম্প্রতি ১৮ মাস পর তিনি মঞ্চে ফিরেছেন বিসিসি সার্পোট সেল, যশোর পৌরসভার আয়োজনে সবুজ সেবার লোগো উন্মোচন এবং প্রচারাভিযান উদ্বোধন অনুষ্ঠানে ‘ভালো-মন্দ’ শিরোনামের মূকাভিনয় পরিবেশনের মাধ্যমে। তার সহশিল্পী ছিলেন মাইম আর্টের রিপন।

২৩ সেপ্টেম্বর সকালে যশোর শহরের জাগরণী চক্র ফাউন্ডেশনের কনফারেন্স হলে এই অনুষ্ঠানে অংশগ্রহণ শেষ তিনি যশোর শহরের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের লোকদের সঙ্গে মিট করেন। সেখান থেকে চিত্রশিল্পী সজল ব্যানার্জি নিয়ে যান শিল্পকলার পাশে তার চারুতীর্থ আর্ট স্কুলে। স্কুলের বাচ্চারা নিথর মাহবুবকে পেয়ে আনন্দে মেতে উঠে। তারপর নিথর মাহবুব দীর্ঘ সময় কাটান শিশুদের সঙ্গে। শিশুরা সবাই মিলে তাদের ক্যানভাসে নিথর মাহবুবকে নিজের মতো করে আঁকে।

নিথর মাহবুব বলেন, ‘১৮ মাস পরে শো করাটাই ছিল অনেক আনন্দের, সেই আনন্দকে বহুগুণ বাড়িয়ে দিল চারুতীর্থ আর্ট স্কুলের ক্ষুদে শিল্পীরা। তারা মগ্ন হয়ে আমাকে এঁকেছে। ছবিগুলো আঁকার পর শিশুদের মধ্যে যেমন আনন্দের সীমানা ছিল না আমারও আবেগের সীমানা ছিল না। আমার জন্য স্মরণীয় একটি দিন।’

 

সূত্রঃ যুগান্তর