দেশ ছাড়লো টাইগাররা

সিল্কসিটিনিউজ ডেস্ক: টাইগারদের এবারের সফরটা সম্ভবত সবচেয়ে কঠিন সফরের একটি। কারণ তিন জাতির সিরিজ শেষে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে দ্বিতীয়বারের মতো খেলতে নামছে মাশরাফি বাহিনী। তবে তিন জাতি সিরিজে ফাইনাল খেলার পাশাপাশি চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্য নিয়ে দেশ ছেড়ছে লাল-সবুজ বাহিনী।

বুধবার (২৬ এপ্রিল) দিবাগত রাতে ঢাকা ছেড়ে যাওয়ার সময় সিরিজ জয়ের লক্ষ্যের কথা বলেছেন টাইগাররা।

দলের অভিজ্ঞ ব্যাটসম্যান ও টেস্ট দলের অধিনায়ক মুশফিকুর রহিমের চোখ তিন জাতির সিরিজে চ্যাম্পিয়ন হওয়ার। তিনি বলেন, সিরিজে চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্য। প্রথম ইচ্ছাটা হলো ফাইনাল খেলার। আশা করছি ভালো কিছু হবে।

প্রথমে দশদিনের প্রস্তুতি ক্যাম্প করবে ম্যাশরা। এরপর শুরু হবে তিন জাতির সিরিজ। ইংল্যান্ড-আয়ারল্যান্ড ও বাংলাদেশের এই সিরিজ।

সিরিজে নিজেকে মেলে ধরতে চান দেশের গতি মানব তাসকিন আহমেদ। তিনি বলেন, আমার পারসোনাল লক্ষ্য থাকবে দুইটা সিরিজে হাইয়েস্ট উইকেট টেকার হওয়া।

এর আগেও অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের সঙ্গে খেলেছে বাংলাদেশ। ওই কন্ডিশনটাও চেনা। মঞ্চটা চেনা হলেও চ্যালেঞ্জিং হবে বলে মনে করে এই তরুণ বোলার।

‘ওই পিচগুলো আসলে স্পোর্টিং উইকেট না। পিচে ভালো জায়গায় বল করাটা অনেক বেশি গুরুত্বপূর্ণ। আমাদের জন্য চ্যালেঞ্জিং হবে। তিন জাতি সিরিজে আমরা ফাইনাল খেলতে চাই। ’