দেশে এল শাওমির নতুন ২ ফোন

সিল্কসিটিনিউজ ডেস্ক:

দেশে নতুন দুটি ফোন উন্মোচন করলো চাইনিজ ফোন নির্মাতা কোম্পানি শাওমি। ক্রেতাদের জন্য সাশ্রয়ী মূল্যের ডিভাইস দুটি হল ‘রেডমি ৬’ ও ‘রেডমি ৬এ’।

৫ দশমিক ৪৫ ইঞ্চি ডিসপ্লে সমৃদ্ধ রেডমি ৬ ডিভাইসে রয়েছে ২.০ গিগাহার্টজ মিডিয়াটেক এমটি৬৭৬২ হেলিও পি২২ চিপসেটের প্রসেসর। গ্রাফিক্স সুবিধা দিতে রয়েছে পাওয়াভিআর জিই৮৩২০। ছবি তোলার জন্য ডিভাইসটির পেছনে রয়েছে ১২ ও ৫ মেগাপিক্সেলের ডুয়েল ক্যামেরা সেটআপ। সেলফি ও ভিডিও চ্যাটের জন্য সামনে রয়েছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা।

৩ গিগাবাইট র‍্যামের পাশাপাশি রয়েছে ৩২ গিগাবাইট ইন্টারনাল মেমোরি। এছাড়া, রয়েছে মাইক্রো এসডি কার্ড ব্যবহারের সুবিধা। ফিঙ্গারপ্রিন্ট সুবিধা যুক্ত ডিভাইসটিতে রয়েছে ৩ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। ডিভাইসটি গোল্ড, ব্ল্যাক ও ব্লু রঙে বাজারে পাওয়া যাবে। মূল্য নির্ধারণ করা হয়েছে ১২ হাজার ৯৯৯ টাকা।

এদিকে, রেডমি ৬এ ফোনে রয়েছে মিডিয়াটেক হেলিও এ২২ চিপসেটের প্রসেসর। ডিসপ্লের সাইজ ৫ দশমিক ৪ ইঞ্চি। পেছনে রয়েছে ১২ মেগাপিক্সেল ক্যামেরা এবং সামনে রয়েছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা। ব্যাকআপ সুবিধা দিতে রয়েছে ৩ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি।

২ গিগাবাইট র‍্যামের ডিভাইসটিতে থাকবে ১৬ গিগাবাইট ইন্টারনাল মেমোরি। এছাড়া, রয়েছে মাইক্রোএসডি কার্ড ব্যহারের সুবিধা। ফোনটির মূল্য নির্ধারণ করা হয়েছে ৯ হাজার ৯০০ টাকা।

ডিভাইস দুটিতে অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে অ্যান্ড্রয়েড ওরিও নির্ভর এমআইইউআই ৯.৬। সোমবার থেকে ডিভাইস দুটি বাজারে  বিক্রি শুরু হবে।