দেশের মাঠে বিশ্বকাপ, ছিটকে যেতে পারে অস্ট্রেলিয়া

সিল্কসিটিনিউজ ডেস্ক:

টি-টোয়েন্টি বিশ্বকাপের সবশেষ আসরে নিউজিল্যান্ডকে পরাজিত করে প্রথমবার শিরোপা জয়ের স্বাদ পায় অস্ট্রেলিয়া ক্রিকেট দল। বিশ্বকাপের সপ্তম আসরের শিরোপা ঘরে তুলে অষ্টম আসর আয়োজন করছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

বিশ্বকাপের আয়োজক হয়েও সেমিফাইনালের আগে ছিটকে যাওয়ার শঙ্কায় আছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচেই অ্যারন ফিঞ্চের নেতৃত্বাধীন দলটি হেরে যায় নিউজিল্যান্ডের বিপক্ষে।

দ্বিতীয় ম্যাচে শ্রীলংকাকে হারিয়ে জয়ে ফেরে অস্ট্রেলিয়া। শুক্রবার তৃতীয় ম্যাচে ইংল্যান্ডের মুখোমুখি হওয়ার কথা ছিল অসিদের। কিন্তু বৃষ্টির কারণে ম্যাচটি পরিত্যক্ত হয়। ম্যাচ পরিত্যক্ত হওয়ায় বিপাকে পড়েছে বিশ্বকাপের আয়োজকরা।

তিন ম্যাচে অস্ট্রেলিয়ার সংগ্রহ মাত্র ৩। এই তিন পয়েন্ট নিয়ে গ্রুপ-১ ছয় দলের মধ্যে অস্ট্রেলিয়ার অবস্থান চারে। অস্ট্রেলিয়াসহ গ্রুপের প্রথম চারটি দলেরই পয়েন্ট সমান ৩। নিউজিল্যান্ডের দুই ম্যাচ শেষ। বাকি তিন দল ইংল্যান্ড, আয়ারল্যান্ড ও অস্ট্রেলিয়ার তিনটি করে ম্যাচ শেষ হয়েছে।

গ্রুপ-১ এর পরিস্থিতি যা, তাতে মনে হচ্ছে রান রেটই এই গ্রুপে পার্থক্য গড়ে দিতে পারে। রান রেটে এগিয়ে থাকা দুটি দল সেমিফাইনালে খেলবে। সূত্র: যুগান্তর