দেখে নিন এই সপ্তাহের সেরা সাত চাকরি

সিল্কসিটিনিউজ ডেস্ক:

এ সপ্তাহে বিভিন্ন পত্রপত্রিকা ও অনলাইন থেকে সংগৃহীত চাকরির বিজ্ঞাপনগুলো প্রকাশিত হয় এনটিভি অনলাইনের ‘চাকরি চাই’ পাতায়। এর মধ্যে সেরা চাকরির বিজ্ঞপ্তিগুলো নিয়ে আমাদের সাপ্তাহিক আয়োজন। একনজরে সপ্তাহের সেরা সাতটি চাকরি দেখে নিতে পারেন আপনি।

এন্ট্রি লেভেলে চাকরির সুযোগ দিচ্ছে বিবিসি

সামাজিক যোগাযোগমাধ্যম লিংকডইনে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে আন্তর্জাতিক গণমাধ্যম বিবিসি। প্রতিষ্ঠানটিতে ‘অ্যাডমিনিস্ট্রেশন অ্যাসিস্ট্যান্ট’ পদে ঢাকায় এই নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা

প্রার্থীদের সংশ্লিষ্ট পরিবেশে কাজ করার অভিজ্ঞতাসম্পন্ন হতে হবে। তত্ত্বাবধায়কসহ কাজের চাপের মধ্যেও প্রার্থীদের সুশৃঙ্খলভাবে কাজ করার দক্ষতা থাকতে হবে। নির্দিষ্ট সময়সীমার মধ্যে অর্পিত কাজ সম্পন্ন করার সক্ষমতা থাকতে হবে। প্রার্থীদের যোগাযোগে দক্ষতার পাশাপাশি কর্মপরিকল্পনা ও সাংগঠনিক কাজে পারদর্শী হতে হবে। এ ছাড়া বিবিসির স্বাস্থ্য ও নিরাপত্তা-সম্পর্কিত পদ্ধতি সম্পর্কে অবগত থাকতে হবে প্রার্থীদের।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীরা বিবিসির ওয়েবসাইট (bit.ly/2qRKMC1) থেকে অনলাইনে আবেদন করতে পারবেন।

মূল বিজ্ঞপ্তি : bit.ly/2qiTwhv

 

আকর্ষণীয় পদে ১৭০ জন নিয়োগ দেবে বিটিসিএল

জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ টেলিকমিউনিকেশনস কোম্পানি লিমিটেড (বিটিসিএল)। ‘সহকারী ম্যানেজার (টেকনিক্যাল)’ পদে ৭০ জন এবং ‘জুনিয়র সহকারী ম্যানেজার (টেকনিক্যাল)’ পদে ১০০ জনসহ মোট ১৭০ জন প্রকৃত বাংলাদেশি নাগরিককে এই নিয়োগ দেওয়া হবে।

সহকারী ম্যানেজার (টেকনিক্যাল)

সরকার স্বীকৃত যেকোনো বিশ্ববিদ্যালয় থেকে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রনিকস অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রনিকস অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বা কম্পিউটার কৌশন বিষয়ে স্নাতক পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। সিজিপিএ ৪.০০-এর মধ্যে ন্যূনতম ৩.০০ থাকতে হবে। পাশাপাশি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ে জিপিএ ৫.০০-এর মধ্যে প্রার্থীদের ন্যূনতম ৪.৮০ প্রাপ্ত হতে হবে। এ ছাড়া প্রার্থীরা ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং পাস হলে সিজিপিএ ৪.০০-এর মধ্যে কমপক্ষে ৩.২০ থাকতে হবে।

জুনিয়র সহকারী ম্যানেজার (টেকনিক্যাল)

ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রনিকস অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রনিকস অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বা কম্পিউটার কৌশল বিষয়ে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং পাস প্রার্থীরা আবেদন করার সুযোগ পাবেন। সিজিপিএ ৪.০০-এর মধ্যে ন্যূনতম ৩.০০ থাকতে হবে। পাশাপাশি মাধ্যমিক পর্যায়ে জিপিএ ৫.০০-এর মধ্যে প্রার্থীদের ন্যূনতম ৪.২০ প্রাপ্ত হতে হবে।

বয়স

আগামী ১ জুন, ২০১৭ অনুযায়ী আবেদনকারীর বয়স হতে হবে অনূর্ধ্ব-৩০ বছর। এ ছাড়া মুক্তিযোদ্ধার সন্তানদের জন্য বয়স সর্বোচ্চ ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

বেতন

সহকারী ম্যানেজার পদে নিয়োগপ্রাপ্ত প্রার্থীরা বেতন পাবেন জাতীয় বেতন স্কেল ২০১৫-এর নবম গ্রেড অনুযায়ী এবং জুনিয়র সহকারী ম্যানেজার পদে বেতন হবে দশম গ্রেড অনুযায়ী।

আবেদন প্রক্রিয়া

টেলিটকের ওয়েবসাইট (btcl.teletalk.com.bd) থেকে অনলাইনে বিজ্ঞপ্তিতে উল্লেখিত নিয়ম যথাযথভাবে অনুসরণ করে আবেদন করতে হবে। এ ছাড়া বিটিসিএলের (www.btcl.com.bd) ওয়েবসাইট থেকে নির্ধারিত আবেদনপত্র সংগ্রহ করার পর তা পূরণ করে বিজ্ঞপ্তি অনুযায়ী প্রয়োজনীয় কাগজপত্রসহ ডাকযোগে আবেদন করার সুযোগ থাকছে। আবেদন করার ঠিকানা ‘ব্যবস্থাপনা পরিচালক, বিটিসিএল, ৩৭/ই ইস্কাটন গার্ডেন, ঢাকা-১০০০’। অনলাইনে আবেদন করা যাবে ১ জুন-২০১৭ থেকে ১২ জুন-২০১৭ বিকেল ৫টা পর্যন্ত। এ ছাড়া প্রার্থীরা ডাকযোগে আবেদন করার সুযোগ পাবেন ২০ জুন, ২০১৭ পর্যন্ত।

মূল বিজ্ঞপ্তি : bit.ly/2rXdlvm

 

বাংলাদেশে জনবল নিয়োগ দিচ্ছে নকিয়া

সামাজিক যোগাযোগমাধ্যম লিংকডইনে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে মোবাইল প্রস্তুতকারী প্রতিষ্ঠান নকিয়া। ‘এসডিএম সলিউশন আর্কিটেক্ট-১৭০০০০০৭ জেজি’ পদে এই নিয়োগ দেবে প্রতিষ্ঠানটি।

যোগ্যতা

প্রার্থীদের সংশ্লিষ্ট ক্ষেত্রে সাত থেকে আট বছরের অভিজ্ঞতা থাকতে হবে। এ ছাড়া দলীয় নেতৃত্বে, জিএসএম, ইউএমটিএস এবং এলটিই কোর নেটওয়ার্ক সম্পর্কে দক্ষ হতে হবে। এ ছাড়া বিজ্ঞপ্তি অনুযায়ী অন্যান্য ক্ষেত্রে পারদর্শিতা থাকতে হবে।

আবেদন প্রক্রিয়া

নকিয়ার ওয়েবসাইট (bit.ly/2qb2FIr) থেকে অনলাইনে আবেদন করা যাবে।

মূল বিজ্ঞপ্তি : bit.ly/2rXyk1g

 

একাধিক আকর্ষণীয় পদে যোগ দিন ব্র্যাক ব্যাংকে

একাধিক পদে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ব্র্যাক ব্যাংক লিমিটেড। ‘অফিসার, আর্কাইভ ম্যানেজমেন্ট’ এবং ‘অফিসার, রিটেইল হোম লোন ডকুমেন্টেশন’ পদে এই নিয়োগ দেওয়া হবে।

অফিসার, আর্কাইভ ম্যানেজমেন্ট

ব্যবসায় শিক্ষা, অর্থনীতি, পরিসংখ্যান, হিসাববিজ্ঞান, ফিন্যান্স ইত্যাদি সমমানের বিষয়ে স্নাতকোত্তর পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। সিজিপিএ ৪.০০-এর মধ্যে কমপক্ষে ৩.০০ থাকতে হবে। সংশ্লিষ্ট ক্ষেত্রে ন্যূনতম এক থেকে দুই বছরের অভিজ্ঞতা থাকতে হবে। পাশাপাশি কম্পিউটার চালনায় সক্ষম এবং ইংরেজি ও বাংলা ভাষায় পারদর্শী হতে হবে।

অফিসার, রিটেইল হোম লোন ডকুমেন্টেশন

ব্যবসায় শিক্ষা, অর্থনীতি, পরিসংখ্যান, হিসাববিজ্ঞান, ফিন্যান্স ইত্যাদি সমমানের বিষয়ে স্নাতকোত্তর পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। সিজিপিএ ৪.০০-এর মধ্যে কমপক্ষে ৩.০০ থাকতে হবে। পাশাপাশি সংশ্লিষ্ট ক্ষেত্রে ন্যূনতম এক থেকে দুই বছরের অভিজ্ঞতা থাকতে হবে। এ ছাড়া কম্পিউটার চালনায় সক্ষম এবং ইংরেজি ও বাংলা ভাষায় পারদর্শী হতে হবে।

আবেদন প্রক্রিয়া

বিডিজবস ডটকমের মাধ্যমে অনলাইনে আবেদন করা যাবে ২৭ মে, ২০১৭ পর্যন্ত।

মূল বিজ্ঞপ্তি : bit.ly/2qS1wZH

 

ব্র্যান্ডিংয়ে ক্যারিয়ার গড়ুন প্রথম আলোয়

ক্যারিয়ার গড়ার সুযোগ দিচ্ছে দৈনিক প্রথম আলো। প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী ‘এক্সিকিউটিভ, ব্র্যান্ড কমিউনিকেশন’ পদে এই নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা

যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা স্নাতকোত্তর পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে মার্কেটিং বিষয়ে সংশ্লিষ্ট ডিগ্রিপ্রাপ্তদের অগ্রাধিকার দেওয়া হবে। পাশাপাশি সংশ্লিষ্ট ক্ষেত্রে দুই থেকে তিন বছরের অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীরা অগ্রাধিকার পাবেন। এ ছাড়া বাংলা ও ইংরেজি ভাষায় লিখিত ও মৌখিক যোগাযোগে দক্ষ হতে হবে।

আবেদন প্রক্রিয়া

সামাজিক যোগাযোগমাধ্যম লিংকডইনের (bit.ly/2rJF9Dr) মাধ্যমে আবেদন করা যাবে।

মূল বিজ্ঞপ্তি : bit.ly/2rXyw0u

 

তরুণদের চাকরির সুযোগ দিচ্ছে আড়ং

তরুণদের জন্য চাকরির সুযোগ দিয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে আড়ং। ‘ড্রাফট পারসন’ পদে এই নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা

যেকোনো স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠান থেকে গ্রাফিকস ডিজাইন বা সমমানের বিষয়ে ডিপ্লোমা ডিগ্রিপ্রাপ্ত প্রার্থীরা আবেদন করতে পারবেন। এক থেকে দুই বছরের অভিজ্ঞতা থাকতে হবে। অ্যাডোব প্রিমিয়াম এমং সমমানের অন্যান্য সফটওয়্যার ব্যবহারে পারদর্শী হতে হবে।

আবেদন প্রক্রিয়া

বিডিজবস ডটকমের মাধ্যমে অনলাইনে এবং ই-মেইলের (career.aarong@brac.net) মাধ্যমে প্রার্থীরা আবেদন করতে পারবেন। এ ছাড়া লেটার অব ইন্টারেস্ট ও জীবনবৃত্তান্ত ডাকযোগে পাঠিয়েও আবেদনের সুযোগ থাকছে। আবেদন করার ঠিকানা ‘হিউম্যান রিসোর্স ডিপার্টমেন্ট, আড়ং, আড়ং সেন্টার, ৩৪৬ তেজগাঁও (আই/এ), ঢাকা-১২০৮’। আবেদন করা যাবে ৩১ মে, ২০১৭ পর্যন্ত।

মূল বিজ্ঞপ্তি : bit.ly/2rCkV2b

 

অভিজ্ঞতা ছাড়াই মার্কেন্টাইল ব্যাংকে নিয়োগ

ব্যাংকে চাকরিপ্রার্থীদের জন্য চাকরির সুযোগ দিয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড। প্রতিষ্ঠানটিতে ‘মার্কেটিং অফিসার (এমও)’ পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা

যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে ন্যূনতম স্নাতক পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীরা অগ্রাধিকার পাবেন। এ ছাড়া বাংলাদেশের যেকোনো স্থানে মাঠ পর্যায়ে কাজ করার মানসিকতাসম্পন্ন হতে হবে।

আবেদন প্রক্রিয়া

বিডিজবস ডটকমের মাধ্যমে অনলাইনে ৩১ মে, ২০১৭ পর্যন্ত আবেদন করা যাবে।

মূল বিজ্ঞপ্তি : bit.ly/2rCnUaD