দূর্গা পূঁজার পরে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে: মিনু

নিজস্ব প্রতিবেদক:
প্রধান অতিথির বক্তব্যে মিনু বলেন, মামলা ও গ্রেফতার করে আর বিএনপি ও জাতীয় ঐক্যের নেতাকর্র্মীদের দমিয়ে রাখা যাবেনা। দূর্গাপুঁজার পরেই সরকার পতনের জন্য কঠোর আন্দোলন গড়ে তোলা হবে। এই আন্দোলনে বুলেটের কথা চিন্তা না করে সকল নেতকর্মীদের রাজপথে নেমে আসার আহবান জানান তিনি।

২১শে আগষ্ট বোমা হামলা মামলায় বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ বিএনপি নেতৃবৃন্দের বিরুদ্ধে মামলায় প্রতিবাদে এবং দেশ মাতা বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবীতে মহানগর ও জেলা স্বেচ্ছাসেবক দল বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে। এসময় তিনি এসব কথা বলেন।

সোমবার বেলা ১১টায় স্বেচ্ছাসেবক দলের নেতৃবৃন্দ নগরীর বিভিন্ন স্থান হতে বিক্ষোভ মিছিল নিয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মালোপাড়াস্থ্য বিএনপি কার্যালয়ের সামনের প্রধান সড়কে এসে শেষ করে। সেখানে সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন, মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি জাকির হোসেন রিমন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার অন্যতম উপদেষ্টা মিজানুর রহামন মিনু।

প্রধান বক্তা ছিলেন, বিএনপি কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক শাহিন শওকত খালেদ।

বিশেষ অতিথি ছিলেন, বিএনপি কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক ও রাজশাহী মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলন, বোয়ালিয়া থানা বিএনপি’র সভাপতি সাইদুর রহমান পিন্টু, সাধারণ সম্পাদক রবিউল আলম মিলু ও মতিহার থানা বিএনপি’র সাধারণ সম্পাদক নাজমুল হক ডিকেন। সমাবেশ পরিচালনা করেন জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক ওয়ালিউজ্জামান পরাগ।

অন্যদের মধ্যে মহানগর যুবদলের সভাপতি আবুল কালাম আজাদ সুইট, জেলা যুবদলের সভাপতি মোজাদ্দেদ জামানী সুমন, মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান রিটন, সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হাসনাইন হিকোল, মহানগর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবেদুর রেজা রিপন, জেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ-সভাপতি মাসুদুর রহামন লিটন, যুগ্ম সাধারণ সম্পাদক খালেদ বীন তারেক, সাংগঠনিক সম্পাদক আনন্দ কুমার, জেলা সাংগঠনিক সম্পাদক আব্দুল আলিম রাসেল, বাঘা উপজেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আসলাম হোসেন, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, বাগমারা উপজেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি জিল্লুর রহমান, সাধারণ সম্পাদক মনির হোসেন, তাহেরপুর পৌর স্বেচ্ছাসেবক দলের সভাপতি জাহাঙ্গীর হোসেন, ভবানীগঞ্জ পৌর স্বেচ্ছাসেবক দলের সভাপতি হাফিজুর রহমান, মোহনপুর উপজেলা স্বেচ্ছাসেবক নেতা মাসুদ রানা, আমিরুল ইসলাম, কেশরহাট স্বেচ্ছাসেবক দলের নেতা রাইসুল ইসলাম, সোহরাব হোসেন, সাংগঠনিক সম্পাদক আব্দুল আলিম রাসেল, মহানগর স্বেচ্ছাসেবক দলের নেতা টিটু, নির্মান, রাসেল, ওয়াদুদ, সেন্টু, আব্বাস, আকতার, আনোয়ার, ওয়াদুদ-২, দুলাল, শুভ, জর্জ, কার্টন, শামসুল, আলাউদ্দিন, আলমগীর, শিমুল ও শামিমসহ মহানগরের বিভিন্ন ওয়ার্ড এবং উপজেলা, পৌর, ইউনিয়ন ও বিভিন্ন ওয়ার্ডের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তব্যে রিমন উপস্থিত নেতাকর্মীদের ধন্যবাদ জানান এবং আগামীতে সরকার পতনের আন্দোলনে স্বেচ্ছাসেবক দলের সকল নেতাকর্মীকে নির্দেশ দেওয়া মাত্র রাজপথে নামার আহবান জানিয়ে কর্মসূচী সমাপ্ত করেন।
স/অ