চাঁপাইনবাবগঞ্জে চার জেএমবি গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
চাঁপাইনবাবগঞ্জে জেএমবি’র চার সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-৫। রোববার দিবাগত রাত সোয়া ১২টার দিকে নাচোল উপজেলার আমলাইন এলাকার একটি পেয়ারা বাগানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

এসময় তাদের কাছে থাকা কিছু উগ্রবাদাী জিহাদী বই, হ্যান্ডনোট ও লিফলেট এবং তাদের ব্যবহার্য জিনিসপত্র উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত জেএমবি সদস্যরা হলেন, শিবগঞ্জ উপজেলার কানসাট ইউনিয়নের রাঘবপুরের মৃত ফজর আলী মন্ডলের ছেলে তৌফিকুল ইসলাম ওরফে তৌফিক ডাক্তার (৪৫) ও একই ইউনিয়নের কাইঠ্যাপাড়ার রুহুল আমিনের ছেলে সুলাভ ওরফে সানাউল্লাহ (২২), গোমস্তাপুর উপজেলার চৌডালা ইউনিয়নের নন্দলালপুরের হারুনুর রশিদের ছেলে মনিরুল ইসলাম ওরফে লাদেন (৩৬) ও একই ইউনিয়নের বেনিচকের মুজিবুর রহমানের ছেলে জিয়াউর রহমান ওরফে জিয়া (৩৬)।

র‌্যাব-৫ এর উপ-অধিনায়ক মেজর শিবলী মোস্তফা জানান, গোপন সংবাদের ভিত্তিতে নাচোল উপজেলার আমলাইন এলাকার একটি পেয়ারা বাগানে অভিযান চালিয়ে গোপন বৈঠকরত অবস্থায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবি’র সক্রিয় সদস্য জিয়াউর রহমান, সুলাভ ও তৌফিকুলকে গ্রেফতার করা হয়।

পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে অপর জেএমবি সদস্য মনিরুলকে তার বাড়ি থেকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছে থাকা কিছু উগ্রবাদী জিহাদী বই ও ব্যবহার্য জিনিসপত্র উদ্ধার করা হয়। এ ঘটনায় নাচোল থানায় একটি মামলা দায়ের হয়েছে।

 

স/আ