দুর্ভোগ এড়াতে আগেই বাড়ির পথে যাত্রীরা

সিল্কসিটিনিউজ ডেস্ক:

ঈদের এখনো বাকি ৮ দিন। তবে আগেভাগেই গ্রামে চলে যাচ্ছেন অনেকেই। ছাড়ছেন ঢাকা। গ্রামে ফেরার আনন্দের সঙ্গে চোখে যেন এখনো ভয়ের ছাপ। এবার ১০ দিন আগেই চলে যাচ্ছেন।

বিআইডব্লিউটিসি শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) জামাল হোসেন জানান, শনিবার সকালের দিকে যানবাহনের উপস্থিতি বেশি থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পর্যায়ক্রমে এসব যানবাহন পারাপার করা হয়। শিমুলিয়া-বাংলাবাজার ও মাঝিকান্দি নৌরুটে ১টি মিনি রোরো, দুইটি মিডিয়াম ও দুইটি ডাম্পসহ ৭টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে।

মুঠোফোনে যোগাযোগ করা হলে ঈদযাত্রায় ফেরির সংখ্যা বাড়ানো হবে বলে আশ্বস্ত করেন বিআইডব্লিউটিসির পরিচালক (বাণিজ্য) এসএম আশিকুজ্জামান।

তিনি জানান, শিমুলিয়া বাংলাবাজার ও শিমুলিয়া মাঝিকান্দি নৌরুটে ঈদে ফেরি থাকবে ১০টি। বর্তমানে নৌরুটে ৬টি ফেরি রয়েছে। আরো ৪টি যুক্ত করা হবে। শিমুলিয়া-বাংলাবাজারে ২৪ ঘণ্টা ফেরি চলাচলের জন্য আমরা কর্তৃপক্ষকে একটি চিঠি দিয়েছি এবং আশা করছি এটি অনুমোদন হবে। সেক্ষেত্রে শিমুলিয়া-বাংলাবাজার এবং শিমুলিয়া মাঝিকান্দি নৌরুটে ২৪ ঘণ্টা ফেরি চলাচল করবে।

এই নৌরুটে যেহেতু শুধুমাত্র ছোট গাড়ি পার হবে সেক্ষেত্রে ১০টি ফেরি পর্যাপ্ত মনে হয়। যানজটের আশঙ্কাও কম থাকবে, তাই সমস্যা হবে না বলে মনে করেন এ কর্মকর্তা। সূত্র: জাগোনিউজ