দুর্গাপুরে শহিদ মিনারে আ’লীগ-বিএনপির মধ্যে হাতাহাতি

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহীর দুর্গাপুরে মহান বিজয় দিবসে বিএনপির শ্লোগান দেওয়াকে কেন্দ্র করে পৌর আ’লীগ ও বিএনপির নেতা কর্মীদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে।

আজ শনিবার সকাল সাড়ে ৭ টার দিকে কেন্দ্রীয় শহিদ মিনার চত্বরে এঘটনা ঘটে। পরে ঘটনাস্থলে উপস্থিতরত পুলিশ পরিস্থিতি শান্ত করে।

জানা গেছে, সাবেক এমপি নাদিম মোস্তফা পন্থির লোকজন উপজেলা বিএনপির সভাপতি, এসএম আকবর আলী বাবলু, পৌর বিএনপির সভাপতি আজিজ মন্ডল, সাধারণ সম্পাদক রফিকুল ইসলামের নের্তৃত্বে শনিবার ভোর থেকে বিএনপির হাজারও নেতাকর্মীরা কেন্দ্রীয় শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণের জন্য মজিবর মার্কেট চত্বরে একত্রিত হয়। এসময় আওয়ামীলীগ ও বিএনপির অপর একটি গ্রুপসহ বিভিন্ন সংগঠন শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে বের হতে থাকে।

এসময় নাদিম গ্রুপের লোকজন নাদিমের ছবি সম্মিলিত ফেসটুন হাতে নিয়ে নেতাকর্মীরা স্লোগান দিতে দিতে শহিদ মিনাদের দিকে এগিয়ে যেতে থাকে। এসময় শহিদ মিনারে উপস্থিত হয়ে শহিদ জিয়াউর রহমান স্মরণে স্লোগান দেওয়া হলে পৌর আ’লীগের সভাপতি আজাহার আলী তাদের উপরে ক্ষিপ্ত হয়ে উঠেন। এক পর্যায়ে বিএনপির নেতাকর্মীদের উপরে হামলা করেন আজাহার ও তার লোকজন। এক পর্যায়ে উভয়ের মধ্যে হাতাহাতির ঘটনাঘটে। এসময় শহিদ মিনারে উপস্থিত নিরাপত্তা বাহিনী দুর্গাপুর থানা পুলিশ পরিস্থিতি শান্ত করেন।

এবিষয়ে উপজেলা বিএনপির সভাপতি এস এম আকবর আলী বাবলু বলেন, তিনি শহিদ মিনারে ফুল দেওয়ার কারনে দেখতে পাননি। তবে বাহিরে এসে তিনি জেনেছেন শহিদ মিনারের বাহিরে অবস্থানরত বিএনপির নেতাকর্মীরা বিএনপির স্লোগান দেওয়াকে কেন্দ্র করে পৌর আ’লীগের সাধারণ সম্পাদক আজাহার আলী, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শরিফুজ্জামানসহ কয়েকজন নেতাকর্মীদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে।

এবিষয়ে পৌর বিএনপির সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম জানান, এটি একটি অনাকাঙ্খিত ঘটনা। তবে এঘটনায় তেমন কিছু ঘটেনি। শুধু একটু হাতাহাতির ঘটনা ঘটেছে।

স/অ