দুর্গাপুরে বিবাদমান জমি দখলের চেষ্টায় মারপিট: নারীসহ আহত ১০

দুর্গাপুর প্রতিনিধি:
দুর্গাপুরে মামলাকৃত জমি দখল করাকে কেন্দ্র করে উভয় পক্ষের মারপিটে অন্তত ১০ জন আহত হয়েছে। আহতদের দুর্গাপুর ও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ ঘটনাস্থল থেকে ৫ জনকে আটক করেছে।

আহতরা হলেন, নান্দীগ্রামের তছিরশার ছেলে ইসমাইল হোসেন (৫২) মৃত আয়নালের স্ত্রী লায়লী বেগম (৩৫) ইসমাইলের ছেলে আসাদুল ইসলাম (২৪) সাইদুর রহমান (২২) ইব্রাহীমের স্ত্রী ছবেলা বেগম (৪০) ইব্রাহীম হোসেন (৫০)।

জানা গেছে, উপজেলার নান্দীগ্রাম এলাকায় ইসমাইলের সাথে একই গ্রামের ইব্রাহীমের সাথে জমিজমা সংক্রান্তের বিরোধ চলে আসছিলো। মঙ্গলবার সকালে ওই বিবাদমান জমি দখলের জন্য ইব্রাহীম আলীর জামাতা বাগমার উপজেলার রামরামা গ্রামের সিরাজ উদ্দিনের ছেলে পিন্টুকে দলবল নিয়ে আসতে বলে। পরে পিন্টু ১০ থেকে ১২জন ক্যাডার বাহিনী নিয়ে তার শ্বাশুর বাড়ীতে । পরে ওই বিবাদমান জমি দখলের উদ্দেশ্যে বাঁশ কাটতে যায়। এতে অপর পক্ষের ইসমাইলের লোকজন বাধা দিলে গেলে তাদেরকে মারপিট করতে থাকে।

মারপিটের এক পর্যায়ে স্থানীয় এলাকাবাসীর সহযোগিতায় তাদের মধ্যে ৫জনকে আটক করে ও বাকিরা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।  পরে দুর্গাপুর থানায় খবর দেওয়া হলে পুলিশ ঘটনাস্থল থেকে ওই ৫জনকে আটক করে থানায় নিয়ে আসে।

আটককৃতরা হলেন বাগমারা উপজেলার তালতলী গ্রামের আক্কাস আলীর ছেলে আনোয়ার হোসেন (২৩) একই গ্রামের আবেদ আলী মেম্বারের ছেলে রাজু আহম্মেদ (২৫) আবুল হোসেনের ছেলে উজ্জল হোসেন (২৪) রামরামা গ্রামের সিরাজ উদ্দিনের ছেলে পিন্টু (৩২) ও দুর্গাপুর উপজেলার আলীয়াবাদ ডাঙ্গাপাড়া গ্রামের কামাল হোসেনের ছেলে রাকিব হোসেন (২০)।

এ ঘটনায় ইসমাইলের স্ত্রী মাজেদা বেগম বাদি হয়ে নামধারী ৮ ও অজ্ঞাত ১৫ জনকে আসামী করে দুর্গাপুর থানায় একটি মামলা দায়ের করেন।

দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) রুহুল আলম জানান, খবর পাওয়ার পরে ঘটনাস্থল থেকে মারপিটের ঘটনায় ৫জনকে আটক করা হয়েছে। এ ঘটনায় মাজেদা বেগম বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেছে। আগামিকাল বুধবার আটককৃতদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হবে।
স/শ