দুর্গাপুরে প্রতিপক্ষের সাবলের আঘাতে ব্যবসায়ীর মৃত্যু

দুর্গাপুর প্রতিনিধি:
রাজশাহী দুর্গাপুরে প্রতিপক্ষের লোহার সাবলের আঘাতে ইসাহাক আলী (৩৮) নামের এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। ইসাহাক উপজেলার জয়নগর ইউনিয়ন এলাকার সুখানদিঘী সরদার পাড়া গ্রামের ফেলু মন্ডলের ছেলে। গতকাল রবিবার রাত সাড়ে ১০ টার দিকে এ ঘটনা ঘটে। মৃত ইসাহাকের লাশ উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।

নিহত ইসহাকের ছোটভাই ইসরাফিল হোসেন জানান, সুখানদীঘি গ্রামের আবদুল আউয়াল নামের এক ব্যক্তির গরু একই গ্রামের মনতাজ আলী মরিচ ক্ষেত নষ্ট করে। বিষয়টি নিয়ে রোববার ইফতরের পর মোড়ে স্থানীয়রা দুই পক্ষ বসে সালিশ বৈঠক ডাকে। বৈঠকে গরুর মালিক আব্দুল আওয়ালকে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে ক্ষেতের মালিক মনতাজসহ তার পক্ষের লোকজন। এ সময় আওয়ালের লোকজন প্রতিবাদ করতে থাকলে দুই পক্ষই ধাক্কাধাক্কি লাগে। এমনকি রাজিব,রনি ও শান্ত নামের কয়েকজন আব্দুল আওয়ালকে প্রাকাশ্যে প্রাণে মেরে ফেলার হুমকিও দেয়। তারা উচ্চ কন্ঠে লাঠি সোটা উচিয়ে বাহিরে বের হতে বলে আওয়ালকে। এমনকি তাকে প্রাণে মেরে ফেলা হবে বলে উচ্চ কন্ঠে বলতে থাকে।

এ সময় আউয়াল বাড়িতে তার সম্পর্কে চাচা ইসাহাকের কাছে মোবাইলে কল দিয়ে ঘটনাস্থলে আসার কথা বলেন। তাৎক্ষণিক ইসাহাক ভাতিজা আউয়ালকে সাড়া দিয়ে ঘটনাস্থলে আসেন। এসময় প্রতিপক্ষের উত্তেজিত লোকজন ভট্টু, চঞ্চল, মকলেছসহ কয়েকজন সাবল দিয়ে ইসাহাকের মাথায় আঘাত করে। এতে ঘটনাস্থলেই মারা যান ইসাহাক। এদিকে, ঘটনার পর থেকে প্রতিপক্ষের লোকজন গ্রাম ছেড়ে পালিয়েছে।

এদিকে, নিহতর স্ত্রী তহুরা বেগম বলেন,ইফতার করে সে বাড়িতেই ছিল। হঠাৎ করে মোবাইল করে আওয়াল। বাড়ির কাউকে কোন কিছু না বলে সে চলে যায়। এর পরেই শুনতে পান তার স্বামীকে মেরে ফেলা হয়েছে। তিনি তার দুই সন্তান নিয়ে বিপিশিকার মধ্যে পড়েছেন। একমাত্র আয়ের উৎস ছিল তার স্বামী। কিন্তু এখন আর কে আমাদের দেখবে। আমি এর বিচার চাই। এমন ভাবে সে বার বার অশ্রু ঝরা নয়ন নিয়ে কান্নায় ভেঙ্গে পড়েন।

দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মিজানুর রহমান জানান, এই হত্যাকাণ্ডে ঘটনায় জড়িতদের আটক করতে পুলিশ অভিযান শুরু করেছে। লাশ ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে মর্গে প্রেরণ করা হয়েছে। এ নিয়ে থানায় মামলার প্রস্তুতি চলছে।

এদিকে, ঘটনার সংবাদ পেয়ে পুঠিয়া ও দুর্গাপুর থানার সার্কেল এসপি আবুল কালাম সায়েদ ঘটনাস্থল পরির্দশন করেন এবং আসামীদের দ্রুত গ্রোপ্তার করার নির্দেশ প্রদান করেন।
স/শ