দুর্গাপুরে পুকুর খনন বন্ধের দাবী: শতাধিক কৃষকের স্বাক্ষর বিভিন্ন দপ্তরে

দুর্গাপুর প্রতিনিধি:
দুর্গাপুর নামুদরখালী ও দেবীপুর বিলে পুকুর খনন বন্ধের দাবীতে রশিদ, আতাউর, ওয়াশিম, শাহাদুল, রফিক, সাহাদসহ দুই গ্রামের শতাধিক কৃষকের স্বাক্ষারিত অভিযোগ উপজেলা সহকারী কমিশনার ভুমি অফিস,উপজেলা চেয়ারম্যন,কৃষি অফিসসহ বিভিন্ন দপ্তরে দেয়া হয়েছে।

 
অভিযোগে বলা হয়েছে দুর্গাপুর উপজেলার নামুদরখালী ৪৭ নং ও দেবীপুর ৭৬ নং মৌজার বিলে দেবীপুর গ্রামের প্রভাবশালী আব্দুল সামাদ আলী ছেলে আব্দুল আউয়াল জোর পুর্বক কোন প্রকার জমির মালিককে সাথে কথা না বলে এবং লীজ গ্রহন না করেই জোর করে পুকুর খনন করছে। পুকুর খননে বাধা দিতে গেলে পুকুর খননকারী আউয়াল ও তার লোকজন জমির মালিকদের বিভিন্ন ভাবে ভয়ভিতী ও প্রাণনাশের হুমকি ধামকি প্রদান করছে।

 
এছাড়াও ওই বিলে পুকুর খননের কারনে ওই এলাকার শতশত ধান চাষির পরিবার খাদ্রের অভাবে রাস্তায় নামতে হবে বলে জানান।

 
এদিকে ওই পুকুর খননের ফলে পানি নিঃষ্কাশনের ব্যবস্থা না থাকায় পাশেই মরা বিল নামের ওই বিলে প্রায় ১০০ একর জমির আবাদ পানিবন্দি  হয়ে পড়বে। যা বিপদ শিমার মুখে পড়তে হবে ওই এলাকার শতশত পরিবারের সদস্যদের। ভুক্তভুগিরা পুকুর খনন বন্ধের দাবীতে উদ্ধার্তন প্রশাসনের সু -দৃষ্টি কামনা করেছেন।

 
এ বিষয়ে দুর্গাপুর উপজেলা সহকারী কমিশনার (ভুমি) রাজিবুল ইসলামের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলে তাকে ফোনে পাওয়া যায়নি।
স/শ