দুর্গাপুরে পুকুরে ডুবে প্রতিবন্ধি ফুপু ও ভাতিজির মৃত্যু

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীর দুর্গাপুর উপজেলা চত্বরে পুকুরের পানিতে পড়ে গিয়ে ফুপু ও ভাতিজির মর্মান্তিক মৃত্যু হয়েছে। প্রথমে আট বছরের ভাতিজি পুকুরের পানিতে ডুবে যায়। তাকে তুলতে গিয়ে ফুপুও পানিতে পড়ে ডুবে যান। এতে দুই জনেরই মৃত্যু হয়। তারা দুজনেই বাকপ্রতিবন্ধি।

আজ শুক্রবার (১৪ জুলাই) সকাল সাড়ে ৮টার দিকে এই অপমৃত্যুর ঘটনা ঘটে। দুই ঘণ্টা পর তাদের মরদেহ পুকুরে ভেসে ওঠে। সকাল সাড়ে ১০টার দিকে পুলিশ গিয়ে স্থানীয়দের সহায়তায় তাদের মরদেহ পুকুর থেকে ওঠায়।

পুকুরের পানিতে ডুবে মারা যাওয়া দুই জনের মধ্যে এক জনের নাম মেঘা খাতুন (৮) ও অন্য জনের নাম হিরা খাতুন (২৪)। মেঘা রাজশাহীর দুর্গাপুর উপজেলা সদরের মোরশেদ আলীর মেয়ে এবং হিরা এরশাদ আলীর মেয়ে। তারা পরস্পর সম্পর্কে আপন ফুপু ও ভাতিজি।

দুর্গাপুর উপজেলা চত্বরের দেয়াল ঘেঁষেই তাদের বাড়ি। পাশেই মডেল মসজিদ নির্মাণের কাজ চলছে। ঘটনার সময় শ্রমিকরা সবাই কাজ করছিলেন। দূর থেকে তারা এই ঘটনাটি দেখেছেন। কিন্তু তারা আসার আগেই এ দুই জন পুকুরের পানিতে ডুবে মারা যান।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সকালে উপজেলা চত্বরের পুকুরে এই মর্মান্তিক মৃত্যুর ঘটনা ঘটেছে। পাশেই মসজিদ নির্মাণ হচ্ছে। শ্রমিকরা দূর থেকে সবকিছুই দেখেছেন। কিন্তু তারা এসে উদ্ধার করার আগেই এই ঘটনা ঘটে।

রাজশাহীর দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল হক বলেন, মেঘা টয়লেট থেকে ফিরে পুকুরে হাত ধুতে গিয়ে পড়ে যায়। বিষয়টি দেখে তার ফুফু এসে তাকে ওঠানোর চেষ্টা করেন। তবে তিনিও পড়ে যান। তিনিও আর উঠে আসতে পারেননি। এতে পুকুরের পানিতে ডুবে দুই জনেরই মৃত্যু হয়। সুরতহাল প্রতিবেদন শেষে তাদের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে। এ ঘটনায় অপমৃত্যুর মামলা হবে।

স/আর