দুর্গাপুরে ডিপটিওবয়েল ডেনম্যানকে হত্যার অভিযোগে মামলা দায়ের

দুর্গাপুর প্রতিনিধি
দুর্গাপুরে মুনসাদ শেখ (৩৮) নামের ডিপটিওবয়েল ডেনম্যানকে শারীরিক নির্যাতনের পরে মুখে জোর করে টেবলেট জাতীয় বিষ খাইয়ে হত্যার অভিযোগ এনে রাজশাহীর বিজ্ঞ আমলী আদালত (৪)এ একটি হত্যা মামলা দায়ের করা হয়েছ। বুধবার নিহতের বড় ভাই রেজাউল শেখ বাদী হয়ে ৫জনকে আসামী করে এই হত্যা মামলা দায়ের করেন।

মামলা আসামীরা হলেন, নাজিম শেখ, আঃ আজিজ শেখ, কাজেম আলী,আজেম আলী ও সুবাস আলী।

মামলা সুত্রে জানা যায়, দুর্গাপুর উপজেলার চৌবাড়ীয়া গ্রামের মৃত জমির শেখ এর ছেলে মুনসাদ আলীর সাথে তার চাচাত ভাই নাজিম শেখ, আব্দুল আজিজ শেখ-এর সাথে জমিজমা বিষকে কেন্দ্র করো বিরোধ ও মামলা মোকদ্দমা চলে আসছিলো। গত মঙ্গলবার ভোর সাড়ে চার টায় নিহত মুনসাদ তার গ্রামের পশ্চিম পাড়া বিলে ডিপটিওবয়েলে পাহারা ও পানি সেচ দেওয়ার কাজ শেষ করে বাড়ী ফিরছিলেন। পথে আসামীদের বাড়ির সামনে কাঁচা রাস্তার উপরে পৌছামাত্র সকল আসামী মুনসাদ কে হত্যার উদ্দেশ্যে তার উপরে হামলা চালায় এবং তার শরীরের উপরে পা দিয়ে খুচিয়ে অর্ধমৃত অবস্থার সৃষ্টি করে আসামী নাজিমসহ তার লোকজন। এর পর জোর করে মুনসাদকে টেবলেট জাতীয় বিষ খাওয়াই। এর পর মুনসাদ কোন রকম বাড়িতে এসেই পড়ে যায়।

পরে তার বাড়ীর লোকজন তাকে উদ্ধ্যার করে দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যায়। পরে তার শারীরিক অবস্থা অবনতি দেখা দিলে কর্তব্যরত চিকিৎসক তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পরামর্শ প্রদান করেন। পরে তাকে উদ্ধার করে রাজশাহীতে নেওয়ার পথে নগরীর তালাইমারী নামক স্থানে মৃত্যুবরণ করেন।

মামলার বাদী নিহতের বড় ভাই রেজাউল শেখ জানান, তার ভাইকে পরিকল্পিত ভাবে হত্যার উদ্যোশে উপরিক্ত আসামীরা হামলা চালায়। এঘটনায় তিনি দুর্গাপুর থানায় বিচারের দাবীতে গেলে দুর্গাপুর থানার কর্তব্যরত অফিসার ৫ ঘণ্টা বসে রেখে বিভিন্ন ভাবে কাল ক্ষেপন করেন। অবশেষ তিনি থানায় বিচার না পেয়ে রাজশাহী কোর্টর অশ্রয় নেন।

স/অ