দুর্গাপুরে জমি দখলের মামলায় ইউপি চেয়ারম্যান ও মেম্বার কারাগারে

 

দুর্গাপুর প্রতিনিধি: দুর্গাপুরে জমি দখলের মামলায় উপজেলার মাড়িয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক হাসান ইমাম ফারুক সুমন ও ইউপি সদস্য আব্দুস সালামকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বুধবার সকালে রাজশাহী জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (৩) আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে বিচারক রাসেল মাহমুদ তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

মামলা সূত্রে জানা যায়, সম্প্রতি উপজেলার মাড়িয়া উচ্চ বিদ্যালয়ের টয়লেট নির্মাণ করা হয়। বৃহস্পতিবার সকালে নির্মাণকৃত টয়লেট মাড়িয়া গ্রামের আশরাফুল ঘটনাস্থলে এসে তাদের জমিতে নির্মাণ করা হচ্ছে বলে দাবি করেন। এ সময় নির্মাণকৃত টয়লেটটি তাদের জমিতে করা হয়েছে এ মর্মে ভাঙতে শুরু করেন।

পরে মাড়িয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক হাসান ইমাম ফারুক সুমনের নেতৃত্বে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য আলাউদ্দিন ও স্থানীয় ইউপি সদস্য আব্দুল সালাম নির্মাণকৃত টয়লেট ভাঙতে বাধা প্রয়োগ করলে দু পক্ষের বাক-বিতান্ডার শুরু হয়।

এক পর্যায়ে অস্ত্র-সস্ত্র ও লাঠিসোঠা নিয়ে  সংঘর্ষে জড়িয়ে পড়ে উভয় পক্ষ। ওই ঘটনায় বেশ কয়েকজন আহত হন। আহতদের দুর্গাপুর ও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

পরে ওই ঘটনায় কিসমত মাড়িয়া গ্রামের বাসিন্দা আশরাফুল ইসলাম বাদি হয়ে ১৭জনকে আসামীকে দুর্গাপুর থানায়( মামলা নং ০২-২০২১) মামলা দায়ের করেন।

বুধবার সকালে উপজেলার মাড়িয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক হাসান ইমাম ফারুক সুমন ও ইউপি সদস্য আব্দুস সালাম রাজশাহী জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (৩) আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে বিচারক রাসেল মাহমুদ তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

স/জে