দুর্গাপুরে চাঁদার দাবিতে দোকানে হামলা, লুটপাট ও ব্যবসায়ীকে মারপিট করেছে মাদকসেবীরা

নিজস্ব প্রতিবেদক:

চাঁদার দাবিতে রাজশাহীর দুর্গাপুরের আমগাছী বাজারের এক ব্যবসায়ীর দোকানে হামলা চালিয়ে জিভাংচুর, লুটপাট এবং মারধর করেছে তিন মাদকসেবী। এতে বিশিষ্ট ব্যবসায়ী শফিকুল ইসলামসহ অন্তত ৫ জন আহত হয়েছে। শনিবার রাত সাড়ে নয়টা দিকে এ হামলা করেছে ওই গ্রামের মাদকসেবী ইদ্রিস, জাইদুল ও তারিক।

এ নিয়ে বাজারের ব্যবসায়ীদের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। ঘটনার বিচারের দাবিতে রাতে বিক্ষোভও করেছেন ব্যবসায়ীরা।

প্রত্যক্ষদর্শীরা জানায়, শনিবার রাত সাড়ে নয়টার দিকে আমগাছী গ্রামের মাদকসেবী জাইদুল, ইদ্রিছ এবং তারিক হঠাৎ করে বাজারের সিমেন্ট ব্যবসায়ী শফিকুল ইসলামের দোকানে যায়। এসময় তারা শফিকুলের কাছে চাঁদা দাবি করে। ওই চাঁদা দিতে অস্বীকার করলে মাদকেসবীরা শফিকুলের দোকান ভাংচুর করতে থাকে। এতে বাধা দিতে গেলে শফিকুল ইসলামের ওপর লাঠি-সোঠা ও ইটপাটকেল নিয়ে হামলা করে। এতে তিনি গুরুতর আহত হন। খবর বাজারের অন্যান্য ব্যবসায়ীঅরা তাকে উদ্ধার করতে গেলে ওই মাদকসেবীরা তাদেরকেও ধরে মারপিট করে। এতে আরো অন্তত ৫ ব্যবসায়ী আহত হন।

এ ঘটনার বিচার দাবিতে বাজারের ব্যবসায়ীরা বাজা বিক্ষোভ করেন।

শফিকুল ইসলাম বলেন, তার দোকানে হামলা চালিয়ে দোকান ভাংচুর করা ছাড়াও অন্তত ৩০ হাজার টাকা লুটপাট করেছে ওই মাদকসেবীরা। এছাড়াও হামরায় তিনিসহ আরো অন্তত ৫ জন আহত হয়েছে।

বিষয়টি নিয়ে যোগযোগ করা হলে রাজশাহী জেলা পুলিশ সুপার মোয়াজ্জেম হোসেন খান বলেন, এ ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত, কয়েকদিন আগে এই মাদকসেবীরা ওই গ্রামের মোজাহারের স্ত্রীকে মারপিট করে পা ভেঙে দেয়। এ ঘটনার পর স্থানীয়ভাবে মীমাংসা করে দেয়ার জন্য তারা শফিকুলের ওপর চাপ প্রয়োগ করতে থাকে। এতে রাজি না হওয়ায় শনিবার রাতে শফিকুলের দোকানে হামলা করে ওই মাদকসেবীরা।

স/আর