দুর্গাপুরে কাবিখা প্রকল্পের রাস্তা সংস্কার পুঠিয়ায়, সেখানেও দুর্নীতির অভিযোগ!

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীর দুর্গাপুরে কাবিখার বিশেষ বরাদ্দ প্রকল্প নিয়ে রাস্তা সংস্কারে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে। দুর্গাপুরের প্রকল্প বাস্তবায়ন করা হয়েছে পুঠিয়ায়। সেখানেও বরাদ্দের মাত্র ২৫-৩০ ভাগ অর্থ দিয়ে কাজ করা হয়েছে। বাকি টাকা লুটপাট করা হয়েছে। এ নিয়ে রাজশাহী জেলা প্রশাসক বরাবর অভিযোগ করা হয়েছে। অভিযোগের কপি দেওয়া হয়েছে দুর্নীতি দমন কমিশনেও। একটি কপি বৃহস্পতিবার দুপুরে সিল্কসিটি নিউজের কার্যালয়েও পৌঁছে দেওয়া হয়েছে।

অভিযোগ সূত্রে জানা গেছ, ২০১৭/১৮ অর্থ বছরে কাবিখা বিশেষ বরাদ্দ প্রকল্পের রাস্তা নির্মাণের জন্য বরাদ্দ আসে আট মেষ্ট্রিক টন চাল। দুর্গাপুর উপজেলার ঝালুকা ইউনিয়েন পরিষদ এলাকার দুই নম্বর ভাঙ্গিরপাড়া এলাকার ইউনুসের বাড়ি থেকে সাদেকের বাড়ি পর্যন্ত নির্মাণ কাজের কথা ছিলো। কিন্তু সেই অর্থের কাজ করা হয় পুঠিয়ার বেলপুকুর ইউনিয়নের চক ভাঙ্গিরাপাড়া এলাকায়।

এই কাজে প্রকল্পের সভাপতি দুই নম্বর ওয়ার্ড সদস্য আবদুস সাত্তার প্রকল্প বাস্তবায়নের সময় দুর্নীতি ও কারচুপি করেছেন। তিনি গোপনে প্রকল্প বাস্তবায়ন কমিটি গঠন। বরাদ্দের পরিমান থেকে ২০ থেকে ২৫ শতাংশ ব্যয় করে বাকি টাকা অত্মসাত করেছেন।

জানতে চাইলে প্রকল্পের সভাপতি দুই নম্বর ওয়ার্ড সদস্য আবদুস সাত্তার বলেন, কাবিখা বিশেষ প্রকল্পে বরাদ্দ আসে আট মেট্রিক টন চাল। সেই চাল রুস্তম নামের এক চাল ব্যবসায়ীর কাছে দিয়ে এক লাখ টাকার বেশি নিয়ে রাস্তার কাজ শুরু করা হয়। পরে চালের বাজার অনুযায়ি দাম নির্ধারণ হলে সেই অনুপাতে রুস্তমের থেকে টাকা নেওয়া হবে।

এই প্রকল্পের দুর্নীতির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ৯০০ ফুট রাস্তার কাজ হয়েছে। এখানে কোনো দুর্নীতি হয়নি। দুর্নীতি বা অনিয়মের কথা উল্লেখ্য করে অভিযোগ করেছে তা ভিত্তিহীন।

স/আর