দুর্গতদের জন্য বিনামূল্যে মিলছে বিমানসেবা

সিল্কসিটি নিউজ ডেস্ক:

টার্কিশ এয়ারলাইন্স ও পেগাসাস এয়ারলাইন্স তুরস্কে দুর্গতদের জন্য বিনামূল্যে বিমান পরিষেবা ঘোষণা করেছে। প্রত্যন্ত এলাকা থেকে বিনামূল্যে বিমান পৌঁছে দিচ্ছে দেশের রাজধানী আঙ্কারায়।

ভূমিকম্পে বিধ্বস্ত তুরস্কের প্রত্যন্ত এলাকা ছেড়ে পালাচ্ছেন মানুষ। কোনো রকমে প্রাণ বাঁচিয়ে তারা নিরাপদ স্থানে যেতে চাইছেন। তাদের বিনামূল্যে বিমান পরিষেবা দেওয়ার কথা ঘোষণা করেছে দেশের একাধিক বিমান সংস্থা। খবর ইন্ডিয়া টুডের।

রোববার টার্কিশ এয়ারলাইন্স ও পেগাসাস এয়ারলাইন্স তুরস্কে দুর্গতদের জন্য এ পরিষেবা ঘোষণা করেছে। ভূমিকম্পে বিধ্বস্ত প্রত্যন্ত এলাকা থেকে বিমান বিনামূল্যে পৌঁছে দেশটির রাজধানী আঙ্কারায়। অন্য নিরাপদ শহরগুলোয় আসার জন্যও বিমান পরিষেবা মিলছে বিনামূল্যে। ওইসব এলাকা থেকে দলে দলে চলে আসা দুর্গতদের জন্য তুরস্কের বিভিন্ন শহরে কলেজ, বিশ্ববিদ্যালয়ের হোস্টেল খুলে দেওয়া হয়েছে। শিক্ষাপ্রতিষ্ঠানেও আশ্রয় নিচ্ছেন কেউ কেউ।

হাতায়, নুরদাগি, মারাশের মতো এলাকা থেকে হাজার হাজার মানুষ চলে আসছেন আঙ্কারা, ইস্তানবুলে নিরাপদ আশ্রয়ের খোঁজে।
সোমবার রাতে জোরালো ভূমিকম্পে কেঁপে ওঠে তুরস্ক ও সিরিয়ার মাটি। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৭.৮। মূল কম্পনের পর আফটার শকে অন্তত ১০০ বার কেঁপেছে দুই দেশের মাটি। উদ্ধারকাজ পা দিয়েছে অষ্টম দিনে।

সূত্র: যুগান্তর